ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১০ মিনিট আগে
শিরোনাম

২৩৪ করে ফিরলেন আগারওয়াল

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ১৫ নভেম্বর ২০১৯, ১৭:০৬  
আপডেট :
 ১৫ নভেম্বর ২০১৯, ১৭:১২

২৩৪ করে ফিরলেন আগারওয়াল

এক মাসের মধ্যে দ্বিতীয় ডাবল সেঞ্চুরি হাঁকালেন মায়াঙ্ক আগারওয়াল। গেল অক্টোবরে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ভিসাখাপত্তনমে ২১৫ রানের ইনিংস খেলেছিলেন তিনি। আজ বাংলাদেশের বিপক্ষেও ছুঁলেন দ্বিশতক। মিরাজের করা ৯৯তম ওভারের পঞ্চম ববলে ছক্কা হাঁকিয়ে ডাবল সেঞ্চুরি পূর্ণ করেন। আগারওয়ালের বিপক্ষে যখন বাংলাদেশের কোন প্লানই কাজে লাগছে না তখন দিনের শেষদিকে অবশেষে আগারওয়ালকে ফেরাতে পারল বাংলাদেশ। ৩৩০টি বল খেলে ২৮টি চার ও ৮টি ছক্কার সাহায্যে ২৪৩ রান করে ফিরলেন এই ভারতীয় ওপেনার। দলীয় ৪৩২ রানে মিরাজের বলে ছক্কা হাঁকাতে গিয়ে ডিপ মিডউইকেটে রাহির হাতে ক্যাচ হন তিনি।

এর আগে আগরওয়াল- রাহানের ব্যাটে দ্বিতীয় দিনের তৃতীয় সেশনেই বড় লিড নিয়ে ফেলেছে ভারত। আগারওয়াল-রাহানের কাছে বাংলাদেশের অন্য বোলাররা যখন হিমশিম খাচ্ছিল, ঠিক তখনই রাহানেকে ফিরিয়ে নিজের চতুর্থ উইকেট তুলে নিলেন আবু জায়েদ রাহি। ব্যক্তিগত ৮৬ রানে রাহির বলে তাইজুলের ক্যাচ হয়ে সাজঘরে ফিরেছেন রাহানে।

এই প্রতিবেদন লেখার আগ পযর্ন্ত দ্বিতীয় দিনে প্রথম ইনিংসে ৫ উইকেট হারিয়ে ৪৫১ রান সংগ্রহ করেছে ভারত। সফরকারী বাংলাদেশের চেয়ে তারা এগিয়ে গেছে ৩০১ রানে।

এর আগে ইন্দোরে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম টেস্টের দ্বিতীয় দিনে মাঠে নেমেছে সফরকারী বাংলাদেশ ও স্বাগতিক ভারত। বাংলাদেশ থেকে ৬৪ রানে পিছিয়ে থেকে ১ উইকেটে ৮৬ রান নিয়ে দ্বিতীয় দিন ব্যাটিংয়ে নামে ভারত।

দ্বিতীয় দিনের শুরুতেই চেতেশ্বর পুজারার উইকেট পেতে পারতেন আবু জায়েদ রাহী। কিন্তু স্লিপে কঠিন ক্যাচ নিতে পারেনি মেহেদী হাসান মিরাজ। তবে নিজের ওভারে এসে ঠিকই পুজারাকে ফিরিয়েছেন রাহী। মিরাজের বদলী সাইফের দুর্দান্ত ক্যাচে ৫৪ রানেই সাজঘরে ফিরে পুজারা। এরপর মায়াঙ্ক আগারওয়ালের সঙ্গে যোগ দিয়েছেন বিরাট কোহলি। কিন্তু ভারতীয় দলপতিকে বেশিক্ষণ ক্রিজে রাখেনি রাহী। রিভিউ নিয়ে বিরাট কোহলিকে ফিরিয়েছে বাংলাদেশ। ভারত অধিনায়ক মেরেছেন ডাক। আবু জায়েদ রাহী পেয়েছেন তৃতীয় উইকেট।

এর আগে গতকাল টস জিতে ব্যাটিংয়ে নামা বাংলাদেশ প্রথম ইনিংসে গুটিয়ে গেছে ১৫০ রানে। দলের কোনো ব্যাটসম্যান করতে পারেননি ফিফটি। তিনবার জীবন পেয়ে মুশফিকুর রহিমের ৪৩ রান ছিল দলের সর্বোচ্চ। ইন্দোরের উইকেটে পেসারদের জন্য সহায়তা ছিল।

তবে তাদের দারুণ বোলিংয়ের পাশাপাশি বাংলাদেশের পতন ডেকে এনেছে ব্যাটসম্যানদের বাজে শট নির্বাচনও। ভারত ব্যাটিংয়ে নেমে রোহিত শর্মাকে দ্রুত হারালেও আর উইকেট হারায়নি একটিও। দিন শেষ করেছেন তারা ১ উইকেটে ৮৬ রান নিয়ে। মায়াঙ্ক আগারওয়াল ও চেতেশ্বর পুজারার অবিচ্ছিন্ন জুটিতে এসেছে ৭২ রান।

  • সর্বশেষ
  • পঠিত