ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩৬ মিনিট আগে
শিরোনাম

ডমিঙ্গোর সঙ্গে একমত অধিনায়ক মুমিনুল

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ১৭ নভেম্বর ২০১৯, ১৪:০৬

ডমিঙ্গোর সঙ্গে একমত অধিনায়ক মুমিনুল

ইন্দোরে ভারতের বিরুদ্ধে প্রথম টেস্টেও বাংলাদেশের চরম বাজে অবস্থা দেখে হয়তো নিজেকে স্থির রাখতে পারেননি বাংলাদেশের হেড কোচ। ম্যাচের দ্বিতীয় দিন শেষে সংবাদ সম্মেলনে বলেছিলেন, টেস্ট দলের কাঠামো পরিবর্তন করতে হবে। তৃতীয় পেসার লাগবে। সেক্ষেত্রে একজন পেস বোলিং অলরাউন্ডার টেস্ট দলেও চান তিনি। উইকেটে ভারতীয় পেসারদের দাপট দেখে এবং নিজের দলে চাইলেও আরেকজন পেসার রাখতে না পারার হতাশা স্পষ্ট ছিল ডমিঙ্গোর চোখে-মুখে।

টেস্ট হারের পর কোচের প্রস্তাবের পক্ষে সায় দিয়েছেন অধিনায়ক মুমিনুল হকও। টেস্ট ক্রিকেটের জন্য যদি আলাদা কাঠামো তৈরি করা যায়, তবে সেটি ইতিবাচক হবে বলেই মনে করেন তিনি। নতুন কিছু শুরু করলেও ফল পেতে সময় লাগবে বলছেন মুমিনুল।

বাংলাদেশের অধিনায়ক গতকাল বলেছেন, ‘আমার কাছে মনে হয় যদি এমন সুযোগ-সুবিধা হয় কোচের সঙ্গে বসার, সেটা টেস্টে উন্নতি করার জন্য ভালো কাজে দিবে। যদি সেটা হয়, সঙ্গে সঙ্গে কিছু হবে না, সময় লাগবে। সেভাবে ধৈর্য ধরে এগোতে হবে। আমার মনে হয় এটি একটি ইতিবাচক দিক।’

নতুন নেতৃত্ব পেয়েছেন, এখনই বড়ো পরিবর্তনের পক্ষে বিস্তারিত বলতে নারাজ মুমিনুল। প্রয়োজনে কোচ, নির্বাচক, বোর্ডের সঙ্গে কথা বলবেন তিনি। মিডিয়ায় বিস্তারিত আলোচনায় আগ্রহী নন তিনি।

বেশি বেশি ম্যাচ খেললেই টেস্টে উন্নতি সম্ভব। তাই মুমিনুলের কণ্ঠেও গতকাল ধরা পড়ল আরো বেশি টেস্ট খেলার আকুতি। ওয়ানডে, টি-২০ তে ভালো করলেও টেস্টে কেন পারছেন না প্রশ্নে বাংলাদেশ অধিনায়ক গতকাল বলেছেন, ‘আমরা খুব বেশি টেস্ট খেলি না। আপনি যদি দেখেন গত সাত মাসে দুই টেস্ট খেলেছি। পর্যাপ্ত টেস্ট না খেলা একটা মূল কারণ।’

  • সর্বশেষ
  • পঠিত