ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

বিপিএলের ড্রাফটে কে কোন গ্রুপে

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ১৭ নভেম্বর ২০১৯, ১৭:৪৭

বিপিএলের ড্রাফটে কে কোন গ্রুপে

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে এবারের বিপিএলের নামকরণ হয়েছে ‘বঙ্গবন্ধু বিপিএল’। এবার আগের কোনো ফ্র্যাঞ্চাইজি না থাকায় আগের দলগুলোর নাম পরিবর্তন হয়েছে। দুই দলের দায়িত্ব নিয়েছে বিসিবি। পাঁচ দলের দায়িত্ব নিচ্ছে পাঁচটি ভিন্ন পৃষ্টপোষক।

গতকাল রাজধানীর পাঁচতারকা হোটেল সোনারগাঁতে লোগো উন্মোচন অনুষ্ঠান হয়। যেখানে উন্মোচিত হয় বঙ্গবন্ধু বিপিএল ২০১৯ এর লোগো। বিপিএলকে সামনে রেখে খেলোয়াড় ড্রাফট অনুষ্ঠিত হবে আজ। ইতিমধ্যে সাতটি দলের নাম এবং ফ্রাঞ্জাইজি ঘোষণা করা হয়েছে। বিসিবির তত্ত্বাবধানে আয়োজিত হতে যাওয়া এই টুর্নামেন্টের প্লেয়ার্স ড্রাফট শুরু হবে আজ বাংলাদেশ সময় সন্ধ্যা ছয়টায়। ঢাকার পাঁচ তারকা হোটেল র‍্যাডিসন ব্লু’তে অনুষ্ঠিত হবে বঙ্গবন্ধু বিপিএলের ড্রাফট। অনুষ্ঠানটি সরাসরি দেখানো হবে বাংলাদেশের স্থানীয় চ্যানেল গাজি টিভি এবং চ্যানেল নাইনে।

এবারের বিপিএলের সাত দলঃ যমুনা ব্যাংক ঢাকা প্লাটুন, চট্টগ্রাম চ্যালেঞ্জার্স, রাজশাহী রয়্যালস, সিলেট থান্ডার, কুমিল্লা ওয়ারিয়র্স, রংপুর রেঞ্জার্স, প্রিমিয়ার ব্যাংক খুলনা টাইগার্স।

আগামী ১১ ডিসেম্বরর থেকে শুরু হতে যাওয়া বিপিএলের প্লেয়ার্স ড্রাফটে এরই মধ্যে নাম উঠেছে ৪৩৯ জন বিদেশী ক্রিকেটারের। যাদের মধ্যে আছেন শহীদ আফ্রিদি, ক্রিস গেইল, থিসারা পেরেরা, ডোয়াইন ব্রাভোদের মতো তারকা ক্রিকেটারদের।

বিদেশি ক্রিকেটাররা ছাড়াও স্থানীয়দের মধ্যা ১৮১ জন ক্রিকেটার থাকছেন এই ড্রাফটে। বিপিএলের নিয়ম অনুযায়ী ড্রাফট থেকে সর্বোচ্চ ৯ জন বিদেশি ক্রিকেটার নিতে পারবে দলগুলো। এছাড়া এক ম্যাচে ৪ জন বিদেশি খেলাতে পারবে তারা।

দেখে নেওয়া যাক এবারের বিপিএলের ড্রাফটে কোন খেলোয়াড় কোন গ্রুপেঃ

  • সর্বশেষ
  • পঠিত