ঢাকা, রোববার, ১৬ জুন ২০২৪, ২ আষাঢ় ১৪৩১ আপডেট : ৫৭ মিনিট আগে
শিরোনাম

আফগানদের হারিয়ে ফাইনালে বাংলাদেশ

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ২১ নভেম্বর ২০১৯, ১৫:৫৯

আফগানদের হারিয়ে ফাইনালে বাংলাদেশ

ইমার্জিং টিমস এশিয়া কাপের দ্বিতীয় সেমিফাইনালে আফগানিস্তানকে ৭ উইকেটে হারিয়ে ফাইনালে বাংলাদেশ। ফাইনালে পাকিস্তানের মুখোমুখি হবে টাইগাররা।

টসে জিতে বোলিংয়ে নেমে বাংলাদেশকে দারুণ সূচনা এনে দিয়েছেন পেসার হাসান মাহমুদ। ইনিংসের প্রথম ওভারের শেষ বলে আফগান ওপেনার হোসাইন খাইলকে ব্যক্তিগত ১ রানে বিদায় করে দেন এই পেসার। এরপর আরেক ওপেনার শহিদুল্লাহ কামালকেও ব্যক্তিগত ৩ রানেই ফিরে দেন হাসান মাহমুদ।

পরবর্তীতে হাসান মাহমুদের বলে আফগানদের আশা জাগানো ব্যাটসম্যান শওকত জামানও ফিরে যান ব্যক্তিগত ১৩ রানে। পাওয়ারপ্লের পর বোলিংয়ে এসেই আফগানদের আরো একটি উইকেট তুলে নেন সৌম্য। এরপর ভালো জুটি গড়েন শেনওয়ারি ও দারউইশ রাসুল। তবে সেটিও বেশি বড় হতে দেননি তানভির ইসলাম। দলীয় ৭৩ রানে শেনওয়ারিকে ফিরিয়ে এ জুটি ভাঙেন তানভির।

পরবর্তীতে রাসুলের সাথে ৬৭ রানের বড় জুটি গড়া ওয়াহেদকেও ফেরান এই বোলার। কিন্তু একাই দুর্দান্ত ব্যাটিং করে সেঞ্চুরি হাঁকিয়ে দলকে রানের চ্যালেঞ্জিং পুঁজি এনে দেন দারইশ রাসুল। বাংলাদেশের হয়ে হাসান মাহমুদ ও সৌম্য সর্বোচ্চ ৩ টি করে উইকেট নেন। এছাড়াও তানভিন ইসলাম ২ উইকেট নেন।

২২৯ রানের টার্গেটে দলীয় ২৬ রানে সাজঘরে ফিরেন নাঈম শেখ। এরপর বড় জুটি গড়েন সৌম্য-শান্ত। দলীয় ১৩৩ রানে আউট হন সৌম্য। সাজঘরে ফেরার আগে ৫৯ বলে ৬১ রান তুলেছেন সৌম্য। এরপর ১৫৪ রানে ব্যক্তিগত ৫৯ রানে ফিরেছেন শান্ত। শেষ দিকে ইয়াসিরের ৩৮ রান ও ধ্রুবের ৪৫ রানের সুবাদে ১০ ওভার বাকি থাকতেই জয়ের বন্দরে পৌছায় বাংলাদেশ।

বাংলাদেশ ইমার্জিং একাদশ : নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), মোহাম্মদ নাঈম শেখ, ইয়াসির আলি চৌধুরি, আফিফ হোসেন, জাকির হাসান, সৌম্য সরকার, তানভির ইসলাম, হাসান মাহমুদ, সুমন খান, মাহিদুল ইসলাম অঙ্কন,মেহেদি হাসান।

  • সর্বশেষ
  • পঠিত