ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

ভুতুড়ে এক ম্যাচ!

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ২২ নভেম্বর ২০১৯, ০০:১৮

ভুতুড়ে এক ম্যাচ!

এক দল ব্যাট করে ৪৫ ওভারে করেছে ৭৬১ রান। অথচ প্রতিপক্ষের ১০ ব্যাটসম্যানই আউট হলো ০ রানে! এমনি এক অবিশ্বাস্য ক্রিকেট ভারতীয় অনূর্ধ্ব-১৬ হ্যারিস শিল্ডের ম্যাচে ঘটেছে।

তথ্য মতে, প্রতিপক্ষ দলের ১০ ব্যাটসম্যানকে ০ রানে আউট করেছে মুম্বাইয়ের স্বামী বিবেকানন্দ ইন্টারন্যাশানল স্কুল। হ্যারিস শিল্ডের ১২৬ বছরের ইতিহাসে এত বড় ব্যবধানে কোনও দলই হারেনি। এবং এই প্রথম কোনও দলের সব ব্যাটসম্যান আউট হলেন কোনও রান না করে।

ব্যাটিং সহায়ক পিচে আগে ব্যাট করে স্বামী বিবেকানন্দ স্কুল প্রতিপক্ষ চিলড্রেন্স ওয়লফেয়ার সেন্টার স্কুল-এর বোলারদের নাকানিচুবানি খাইয়ে স্ট্রোকের ফুলঝুড়ি ছোটায়। ৭৬১ রানের পাহাড় গড়ে তারা। জবাবে আন্ধেরির ওয়েলফেয়ার সেন্টার স্কুল ৭ রানে অলআউট হয়! দলের কোনো ব্যাটসম্যানই রানের খাতা খুলতে পারেনি। ৭ রানই এসেছে অতিরিক্তি খাত থেকে! এর মধ্যে ১টি বাই ও ৬টি ওয়াইড। ফলে ৭৫৪ রানের বিশাল ব্যবধানে ম্যাচ জিতে নেয় বোরিভালির স্বামী বিবেকানন্দ স্কুল। সীমিত ওভারের ম্যাচে এত বড় ব্যবধানের জয় ইতিহাসের পাতায় নেই।

স্বামী বিবেকানন্দ ইন্টারন্যাশনাল স্কুলেরই ছাত্র ছিলেন ভারতের সুপারস্টার ব্যাটসম্যান রোহিত শর্মা। তার স্কুলের ছোটভাইরাও যেন একেকজন রোহিত। ব্যাটিং করতে নেমে শুরু করেন তাণ্ডবলীলা। তাদের মধ্যেও সেরা মিত মায়েকর। তার সংগ্রহ ৩৩৮ রান। এর মধ্যে ৫৬টি বাউন্ডারি ও ৭টি ওভার বাউন্ডারি।

‘চিলড্রেন্স ওয়লফেয়ার সেন্টার স্কুল’ বল করার সময় ৫৭টি অতিরিক্ত রান দিয়েছে। পাশাপাশি নির্দিষ্ট সময়ে ৪৫ ওভার শেষ করতে না পারার জন্য তাদের ১৫৬ রান জরিমানা করা হয়!

টার্গেট তাড়া করতে নেমে ওয়েলফেয়ার দলের ব্যাটসম্যানরা শুরু থেকেই যাওয়া-আসার মধ্যে থাকে। দলের কোনো ব্যাটারই ব্যক্তিগত রানের খাতা খুলতে পারেনি। বিবেকানন্দ স্কুলের হয়ে ৩ রান খরচায় ৬ উইকেট নেয় আলোক পাল। আর ভারাদ ভাজ ৩ রান দিয়ে ২ উইকেট সংগ্রহ করে।

  • সর্বশেষ
  • পঠিত