ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪৮ মিনিট আগে
শিরোনাম

গোলাপি বলের আদলে মিষ্টি!

গোলাপি বলের আদলে মিষ্টি!

আজ দুপুর থেকে কোলকাতার ইডেন গার্ডেনে শুরু হচ্ছে ভারত ও বাংলাদেশের মধ্যে পাঁচদিনের দিবা রাত্রির ক্রিকেট টেস্ট। সবদিকে দিয়েই এটি একটি ঐতিহাসিক টেস্ট ম্যাচ। কেননা এর আগে দুই দেশের কেউই দিবা-রাত্রির টেস্ট খেলেনা। আর এই ম্যাচে প্রথমবারে মতো ব্যবহার করা হচ্ছে গোলাপি বল। ইডেনে বাইশগজের মাঠে গোলাপি বলকে ঘিরে দু দেশের ক্রিকেটপ্রেমীদের উন্মাদনা তুঙ্গে। ইতিমধ্যে ম্যাচের সব টিকেট ব্রিকি হয়ে গেছে। খেলা দেখতে প্রচুর বাংলাদেশি ভিড়[ জমিয়েছেন কলকাতায়।

গোলাপি বলের এই ম্যাচকে স্মরণীয় করে রাখতে কোনোই ত্রুটি রাখতে রাজি নন আয়োজকরা। গোটা কলকাতা নগরীকে সাজিয়ে তোলা হয়েছে গোলাপি রঙে। তাই তো ইডেন ছাপিয়ে গোলাপি আলোর বন্যা শহরেও ছড়িয়ে পড়েছে। লেকটাউনের বিগবেন থেকে শহিদ মিনার, হাওড়া ব্রিজ, বাবুঘাট। থিম কালারে গঙ্গায় লঞ্চ। ম্যাচের পাশাপাশি এসব নিয়েও দারুণ উত্তেজিত বিসিসিআইয়ের নতুন সভাপতি ও সাবেক ক্রিকেট তারকা সৌরভ গাঙ্গুলী।

এদিকে গোলাপি বল মাঠে গড়ানোর আগেই সেই বলের আদলে মিষ্টি আর সন্দেশ তৈরি করেছেন কলকাতার এক ময়রা। গোলাপ ফুলের মতো বাহারি সেই মিষ্টি আর সন্দেশের ছবি নিজের টাইমলাইনে টুইট করেছেন স্বয়ং বোর্ড সভাপতি সৌরভ। ছবি দেখেই অনেকের খেতে ইচ্ছা করছে বাহারি মিষ্টি আর সন্দেশ। ভারত-বাংলাদেশ টেস্ট ম্যাচের পাশপাশি এই গোলাপি মিষ্টিও যে সবার মন জয় করবে তা নিশ্চিত।

এমএ/

  • সর্বশেষ
  • পঠিত