ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৬ মিনিট আগে
শিরোনাম

ক্রিকেট মাঠে সাপের 'উৎপাত' (ভিডিও)

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ০৯ ডিসেম্বর ২০১৯, ১৮:২১

ক্রিকেট মাঠে সাপের 'উৎপাত' (ভিডিও)

বৃষ্টি হয়নি। আলোও ঠিক ছিল। কিন্তু তারপরেও বেশ কিছুক্ষণ বন্ধ থাকল রঞ্জি ট্রফির উদ্বোধনী ম্যাচ। কারণ ম্যাচ শুরু হতেই মাঠের ভিতর ঢুকে পড়ল একটা আস্ত সাপ। আর সাপ দেখে সাময়িক খেলা বন্ধ করতে বাধ্য হলেন আম্পায়ার।

এদিন বিজয়ওয়াড়া স্টেডিয়ামে বিদর্ভ ও অন্ধ্রপ্রদেশের মধ্যে চলতি মৌসুমের রঞ্জি ট্রফির প্রথম ম্যাচ ছিল। টসে জেতে বিদর্ভ। অধিনায়ক ফৈজ ফজল বল করার সিদ্ধান্ত নেন। অন্ধ্রপ্রদেশ ব্যাট করতে নামার পরেই দেখা যায় মাঠের মধ্যে সাপ ঘুরে বেড়াচ্ছে। তাও আউট ফিল্ডে নয়। ৩০ গজ সার্কেলের মধ্যে। বিদর্ভের এক ফিল্ডার প্রথম সেই সাপ দেখতে পান। তিনিই খবর দেন আম্পায়ারকে। অনেক ফিল্ডার চলে আসেন সেখানে।

ঠিক সেইসময় ক্যামেরার নজরে পড়ে সাপ। তাতে দেখা যায় এঁকেবেঁকে এগিয়ে চলেছে সে। কারও দিকে অবশ্য তেড়ে আসেনি সরীসৃপ। মাঠকর্মীরা হাততালি দিয়ে সাপটিকে তাড়ানোর চেষ্টা করতে থাকেন। বেশ কিছুক্ষণ পরে সাপটি বেরিয়ে যাওয়ার পরে ফের শুরু হয় খেলা। এই ঘটনায় বেশ আতঙ্কিতই হয়ে পড়েছিলেন দু’দলের ক্রিকেটাররা।

এই ঘটনার পরেই ফের ভারতের ঘরোয়া লিগের এক নম্বর টুর্নামেন্টের নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠল। কোনও ম্যাচ আয়োজন করার আগে সবদিক খতিয়ে দেখা হয়। তাহলে এই সাপ ঢুকল কী ভাবে। বছর দুয়েক আগে দিল্লি ও উত্তরপ্রদেশের ম্যাচ চলাকালীন দিল্লির পালাম এয়ারফোর্সের মাঠে একটি গাড়ি ঢুকে পড়েছিল। সেই ম্যাচে গৌতম গম্ভীর, ঋষভ পন্থের মতো তারকারা খেলতে নেমেছিলেন। তখনও ক্রিকেটারদের সুরক্ষা নিয়ে প্রশ্ন উঠেছিল। একই প্রশ্ন উঠল ফের আজ।

  • সর্বশেষ
  • পঠিত