ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৫ মিনিট আগে
শিরোনাম

সনি মনে করাচ্ছে মেসি-ম্যারাডোনাকে

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ০৯ ডিসেম্বর ২০১৯, ১৯:৫২

সনি মনে করাচ্ছে মেসি-ম্যারাডোনাকে

কয়েকদিন আগেই এশিয়ার সেরা ফুটবলারের পুরস্কার পেয়েছেন তিনি। ইংলিশ প্রিমিয়ার লিগে এমন গোল করেছেন দক্ষিণ কোরিয়ার সন হিউং মিং যে ইতিমধ্যেই তাকে পুসকাস পুরস্কার দেওয়ার দাবি জানিয়েছেন সমর্থকরা। এই গোল মনে করাচ্ছে ‘৮৬-র বিশ্বকাপে ইংল্যান্ডের বিরুদ্ধে ম্যারাডোনা কিংবা লা লিগায় ১৯ বছরের লিওনেল মেসির গোলকে।

সবে পোচেত্তিনোর হাত থেকে টটেনহ্যামের দায়িত্ব নিয়েছেন ‘দ্য স্পেশ্যাল ওয়ান’ হোসে মোরিনহো। দায়িত্ব নেওয়ার পর থেকে তার জয়ের ধারা অব্যাহত। শনিবার ইংলিশ প্রিমিয়ার লিগে বার্নলির মুখোমুখি হয়েছিল টটেনহ্যাম হটস্পার। সেখানেই দেখা যায় এই ঘটনা। শুরুতেই হ্যারি কেনের গোলে এগিয়ে গিয়েছিল টটেনহ্যাম। ম্যাচের উপর পুরো আধিপত্য ছিল তাদের। তারপরেই দেখা গেল সনের এই গোল।

নিজেদের পেনাল্টি বক্সের বাইরে বল ধরেন সন। তারপর ঘুরে দৌড়তে শুরু করেন বার্নলির গোলের দিকে। তার চারপাশে তখন পাঁচজন ডিফেন্ডার। দুরন্ত গতিতে পাঁচ ডিফেন্ডারকেই কাটিয়ে যান সন। সামনে আসা দুই ডিফেন্ডারকে ড্রিবল করে বেরোন তিনি। তারপর পেনাল্টি বক্সে ঢুকে আগুয়ান গোলকিপারের পাস দিয়ে বল জালে জড়িয়ে দেন। একাই বল নিয়ে প্রায় গোটা মাঠ কভার করে ঠান্ডা মাথায় সনের গোল চমকে দিয়েছে ফুটবল দুনিয়াকে।

ম্যাচের পরে কোচ হোসে মোরিনহো জানিয়েছেন, “আমি জানতাম গোলের কাছে বল নিয়ে ও যাবে। কিন্তু এভাবে একাই গোল করতে পারবে কিনা তা নিয়ে নিশ্চিত ছিলাম না। নিজের গতির সঙ্গে ঠান্ডা মাথার মিশেলে এই গোল করে গেল সন। আমি ১৯৯৬ সালে এরকমই গোল দেখেছিলাম ব্রাজিলের রোনালদোর কাছে। বার্সেলোনার বিরুদ্ধে এরকমই গোল করেছিলেন রোনালদো।”

আর সন নিজে জানিয়েছেন, “আমি বল পাওয়ার পর ডেলে আলিকে পাস দিতে চাইছিলাম। কিন্তু ওকে দেখতে পাইনি। তাই নিজেই বল নিয়ে এগিয়ে যাই। আমার লক্ষ্য ছিল পেনাল্টি বক্সে পৌঁছনো। তারপর মাথা ঠান্ডা রেখে শট মেরেছি। ভগবানকে ধন্যবাদ এই গোলের জন্য।”

সনের করা এই গোল নিয়ে তোলপাড় ফুটবল বিশ্ব। ইতিমধ্যেই অনেকে এই গোলকে মেসি, মারাদোনার গোলের সঙ্গে তুলনা করছেন। কেউ আবার বলছেন এই গোল তাদের গোলের থেকেও ভাল। কারণ আরও অনেকটা বেশি দৌড়তে হয়েছে সনকে। চলতি বছরে পুসকাস পুরস্কার যে তাঁরই পাওয়া উচিত সে ব্যাপারে একমত সবাই। বছরের সেরা গোলদাতাকে এই পুরস্কার দেওয়া হয়ে থাকে।

  • সর্বশেষ
  • পঠিত