ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৩ মিনিট আগে
শিরোনাম

বিপিএলে ফিক্সিং করে স্বীকার করলেন নাসির

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ১০ ডিসেম্বর ২০১৯, ১২:৪২

বিপিএলে ফিক্সিং করে স্বীকার করলেন নাসির

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) ফিক্সিং করার কথা স্বীকার করে নিয়েছেন সাবেক পাকিস্তানি ব্যাটসম্যান নাসির জামশেদ। শুধু বিপিএল নয় পাকিস্তান সুপার লিগে (পিএসএল) ফিক্সিং ও ঘুষ নেয়ার কথাও স্বীকার করেছেন তিনি। স্পট ফিক্সিংয়ে জড়িত থাকায় ১০ বছরের জন্য নির্বাসনের কোপে পড়েছেন পাকিস্তানের সাবেক ক্রিকেটার নাসির জামশেদ। আগামী বছরের ফেব্রুয়ারি থেকে তার সাজা শুরু হতে চলেছে। তার আগে ফিক্সিংয়ের জন্য ঘুষ নেওয়ার অভিযোগ স্বীকার করে নিলেন তিনি।

পিএসএল ক্রিকেট টুর্নামেন্টে অন্য ক্রিকেটারদের দিয়ে ফিক্সিং করানোর জন্যে ঘুষ নেওয়ার কথা স্বীকার করে নিয়েছেন জামশেদ। ম্যানচেস্টারের আদালতের শুনানিতে দোষ স্বীকার করেন জামশেদ। দেশের জার্সিতে তিন ফরম্যাট মিলিয়ে ৬৮টি ম্যাচ খেলেছেন বাঁ-হাতি এই ব্যাটসম্যান।

এই মুহূর্তে বিশ্বজুড়ে ক্রিকেটকে স্পটফিক্সিং ক্যান্সার থেকে বাঁচানোর জন্য আইসিসি চেষ্টা চালাচ্ছে। বিশ্বের বিভিন্ন ক্রিকেট বোর্ডও ক্রিকেটারদের বুকিদের হাত থেকে রক্ষা করার জন্য কঠোর হয়েছে। তার মাঝেই পাকিস্তানের এই ক্রিকেটার স্পটফিক্সিংয়ের জন্য ঘুষ নেওয়ার তথ্য স্বীকারের পর আরও একবার ক্রিকেট আঙিনায় পাকিস্তানের মুখ পুড়ল বলা চলে।

প্রসঙ্গত চলতি বছরে বুকিদের সঙ্গে কথোপকথন গোপন রাখার অপরাধে বাংলাদেশের অধিনায়ক তথা দেশের সেরা অলরাউন্ডার শাকিব আল হাসানকে প্রায় ২ বছরের জন্য নির্বাসন করেছে আইসিসি। ক্রিকেটকে ফিক্সিং মুক্ত রাখতে কঠোর হচ্ছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা।

  • সর্বশেষ
  • পঠিত