ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ১০ মিনিট আগে
শিরোনাম

সাকিবের বরিশালের বড় জয়

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ১৯ জানুয়ারি ২০২৩, ২৩:২৪

সাকিবের বরিশালের বড় জয়
সাকিব ও ইফতিখার। ছবি: সংগৃহীত

দিনের দ্বিতীয় ম্যাচে ফরচুন বরিশালের ইনিংস শেষ হতেই অনেকটা পরিস্কার হয়ে গিয়েছিল ম্যাচের ফলাফল। শেষ পর্যন্ত তাই হলো। ৬৭ রানের জয় তুলে নিল সাকিব আল হাসানের দল। চলতি আসরে পাঁচ ম্যাচে এটা তাদের চতুর্থ জয়।

রান তাড়ায় নেমে ২৮ রানে প্রথম উইকেট হারায় রংপুর রাইডার্স। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারিয়েছে তারা। ৭৮ রানে নেই ৬ উইকেট। শেষদিকে মোহাম্মদ নওয়াজের ২৪ বলে ৩৩, শামীম হোসেনের ২৪ বলে অপরাজত ৪৪ রানের ইনিংস শুধু পরাজয়ের ব্যবধানই কমিয়েছে। নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে ১৭১ রান তুলতে পেরেছে রংপুর রাইডার্স। ২৬ রানে ৩ উইকেট নিয়েছেন মেহেদি হাসান মিরাজ। ২টি করে নিয়েছেন মোহাম্মদ ওয়াসিম আর কামরুল ইসলাম রাব্বি।

এর আগে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস হেরে ব্যাটিংয়ে নেমে ৪ উইকেটে ২৩৮ রান তোলে বরিশাল। যদিও তাদের শুরুটা অবশ্য এমন ছিল না। ৩০ রানেই দুই উইকেট হারায় বরিশাল। হারিস রওফের করা পঞ্চম ওভারে ফিরেন এনামুল হক বিজয় (১৪) আর ইব্রাহিম জারদান (০)। অপর ওপেনার মেহেদি মিরাজ ২০ বলে করেন ২৪। হাসান মাহমুদের বলে ক্যাচ দিয়ে 'গোল্ডেন ডাক' মারেন মাহমুদউল্লাহ।

এরপরই সাকিব আর ইফতেখারের সেই বিধ্বংসী জুটির সূচনা হয়। পঞ্চম উইকেটে দুজনে গড়েন ১৯২ রানের জুটি! যা এসেছে মাত্র ৮৬ বলে! ২৯ বলে ফিফটি তুলে নেয়া ইফতেখার পরের ফিফটি করেন মাত্র ১৬ বলে! তার ৪৫ বলে ১০০ রানে অপরাজিত ইনিংসে ছিল ৬টি চার এবং ৯টি ছক্কা। অন্যদিকে সাকিবও কম যাননি। ৩৩ বলে ফিফটি পূরণের পর আরও বিধ্বংসী হয়ে ওঠেন। খেলেন ৪৩ বলে ৯ চার এবং ৬ ছক্কায় ৮৯ রানের অপরাজিত ইনিংস।

রংপুর রাইডার্সের হয়ে ২ উইকেট নিয়েছেন হাসান মাহমুদ আর হারিস রউফ।

বাংলাদেশ জার্নাল/জিকে

  • সর্বশেষ
  • পঠিত