ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০১৯, ১৩ বৈশাখ ১৪২৬ অাপডেট : ৬ মিনিট আগে English

প্রকাশ : ০৯ এপ্রিল ২০১৯, ১৭:১৫

প্রিন্ট

শেয়ারবাজারে থামছে না দরপতন

শেয়ারবাজারে থামছে না দরপতন
অনলাইন ডেস্ক

মঙ্গলবার পতনের মধ্য দিয়ে শেষ হয়েছে উভয় পুঁজিবাজারের লেনদেন। কমেছে অংশ নেওয়া বেশিরভাগ শেয়ারের দর। এবং ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনের পরিমাণ কমেছে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, ডিএসই প্রধান বা ডিএসইএক্স সূচক ৫৩ পয়েন্ট কমে অবস্থান করছে ৫ হাজার ৩১৮ পয়েন্টে। অন্য সূচকগুলোর মধ্যে ডিএসইএস বা শরীয়াহ সূচক ৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ২৩২ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক ২৩ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১ হাজার ৯০০ পয়েন্টে।

ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৩৬৫ কোটি ৯১ লাখ ৯৯ হাজার টাকার। যা গত কার্যদিবস থেকে ৫৩ কোটি টাকা কম। গত কার্যদিবসে লেনদেনের পরিমাণ ছিল ৪১৮ কোটি ৪৯ হাজার টাকা।

আজ ডিএসইতে ৩৪৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১৬ শতাংশ বা ৫৭টির, কমেছে ৬৭ শতাংশ বা ২৩১টির এবং অপরিবর্তিত রয়েছে ১৭ শতাংশ বা ৫৯টির।

অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১৭৮ পয়েন্ট কমে অবস্থান করছে ১৬ হাজার ৩০০ পয়েন্টে। এ সময়ে সিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ২৩৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৫০টির, কমেছে ১৬০টির এবং অপরিবর্তিত রয়েছে ২৫টির।

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত
close
close