ঢাকা, বুধবার, ২৬ ফেব্রুয়ারি ২০২০, ১৩ ফাল্গুন ১৪২৬ আপডেট : ৪ মিনিট আগে English

প্রকাশ : ০৬ ফেব্রুয়ারি ২০২০, ১৩:০৮

প্রিন্ট

টিভি না দেয়ায় ভাঙলো বিয়ে

টিভি না দেয়ায় ভাঙলো বিয়ে
প্রতীকী ছবি
অনলাইন ডেস্ক

মেয়ের বিয়েতে বরের দাবি মেনে সব যৌতুকই দিয়েছেন কনের বাবা। নগদ টাকা, সোনার গয়না, আসবাবপত্র যা যা দেওয়ার ছিলো সব। বাকি ছিলো কেবল টিভিটা। এই টিভির জন্য তুলকালাম বাধিয়ে দেয় বর ও তার স্বজনেরা। শেষে বেঁকে বসেন কনে। সাফ জানিয়ে দেন, অনেক হয়েছে আর না। বাবা-মাসহ আত্মীয় স্বজনের কারো কথাই কানে তোলেননি মেয়ে। তার এক কথা, ‘মাগো তোর পায়ে পড়ি যাব না শ্বশুরবাড়ি।’

এই ঘটনাটি ঘটেছে ভারতের পশ্চিবঙ্গ রাজ্যের মালদহের ১২ নম্বর ওয়ার্ডের খয়রাতি পাড়ায়।

স্থানীয় সংবাদ মাধ্যম জানায়, খয়রাতি পাড়া এলাকার বাসিন্দা নিশীথ কুণ্ডুর সঙ্গে বিয়ে ঠিক হয় মঙ্গলবাড়ির এক তরুণীর। মেয়ের বাবার ইংরেজবাজার শহরে কাপড়ের দোকান রয়েছে। সোমবার দুজনের বিয়ে হয়। মঙ্গলবার ছিল বাসি বিয়ে। মেয়ের পরিবারের দাবি, বিয়েতে যৌতুক বাবদ নগদ টাকা, সোনার গয়না, আসবাবপত্র দেওয়া হয়েছিল। কিন্তু দাবি মতো টিভি দিতে না পারায় উত্তেজিত হয়ে পড়েন পাত্র পক্ষ। বিয়ে হয়ে যাওয়ার পরও তারা মেয়েকে বাড়ি নিয়ে যেতে অস্বীকার করে। এই নিয়ে দু’পক্ষের মধ্যে তুমুল ঝগড়া, এমনকি হাতাহাতিও হয় বলে দাবি স্থানীয়দের। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করে।

এরপর মেয়েকে শ্বশুরবাড়ি নেয়ার আয়োজন করতেই বেঁকে বসেন নতুন কনে। তিনি বলেন, এমন ছোটলোকের সঙ্গে ঘর করবো না।

আর পাত্রীর এক আত্মীয় বলেন, ‘সামান্য একটা টিভির জন্য যারা বউকে তুলে নিতে অস্বীকার করেন ছেলের বাড়ির লোকেরা। সেই পরিবারে আমরা মেয়েকে পাঠাতে চাই না।’যদিও এ ঘটনায় এখনও কোনও মামলা হয়নি। ঘটনায় দু’পক্ষই পরস্পরের বিরুদ্ধে অভিযোগ ও পাল্টা অভিযোগ করেছেন। তবে এ ঘটনয় থানায় এখনও কোনও মামরা হয়ন্ মামলা হলে বিষয়টি খতিয়ে দেখা হবে বলে জানান এক পুলিশ কর্মকর্তা।

এমএ/

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত