ঢাকা, রোববার, ২৩ ফেব্রুয়ারি ২০২০, ১০ ফাল্গুন ১৪২৬ আপডেট : ১ মিনিট আগে English

প্রকাশ : ২৮ জানুয়ারি ২০২০, ১৫:৩৮

প্রিন্ট

গ্র্যামির রানি আইলিশ

গ্র্যামির রানি আইলিশ
অনলাইন ডেস্ক

বিশ্ব সংগীতের সবচেয়ে সম্মানজনক পুরস্কার গ্র্যামি অ্যাওয়ার্ডস। যাকে বলা হয় সঙ্গীতের ‘অস্কার’। এই অ্যাওয়ার্ডের ৬২তম আসর বসেছিল যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যে লস অ্যাঞ্জেলেসের স্ট্যাপলস সেন্টারে। বাংলাদেশ সময় সোমবার সকালে শুরু হয় গ্র্যামি অ্যাওয়ার্ডসের এবারের আসর। এতে ৮৪টি বিভাগে দেওয়া হয় পুরস্কার। অনুষ্ঠানটি সঞ্চালনা করছেন আমেরিকান গায়িকা অ্যালিসিয়া কিস। এতে ৫ ক্যাটাগরিতে পুরস্কার জিতে নিয়েছেন মার্কিন ইলেক্ট্রোপপ গায়িকা ও গীতিকার বিলি আইলিশ। ফলে তাকে বলা হচ্ছে গ্র্যামির রানি।

১৮ বছর বয়সী আইলিশ প্রথমবারের মতো গ্র্যামির আসরে মনোনয়ন পায়। আর প্রথমবারের সবাইকে তাক লাাগিয়ে দেন তিনি। এই মার্কিন গায়িকা শীর্ষ ৫ ক্যাটাগরিতে পুরস্কার জিতেছেন। বর্ষসেরা অ্যালবাম, বর্ষসেরা গান, বর্ষসেরা রেকর্ডলেবেল ও সেরা নবাগত শিল্পীর পুরস্কার পেয়েছেন বিলি আইলিশ।

পুরস্কার হাতে তিনি বলেন, ‘অপ্রস্তুত একটি অবস্থায় এসে দাঁড়ালাম। এখানে শুধুমাত্র অনুষ্ঠানটি উপভোগ করতে আসি। কিন্তু পুরস্কার হাতে নিয়ে এভাবে কথা বলতে হবে এটি ভাবিনি। কিন্তু হয়ে গেলো। তবে এই পুরস্কারের যোগ্য আমার চেয়ে বেশি আরিয়ানা গ্র্যান্ডি।’

আইলিশ হচ্ছেন সবচেয়ে কম বয়সী একক গায়িকা, যিনি বর্ষসেরা অ্যালবামের পুরস্কার জিতেছেন। এর আগে এই রেকর্ডটি ছিল টেলর সুইফটের দখলে। তিনি ২০ বছর বয়সে পুরস্কারটি পেয়েছিলেন। এছাড়া সবচেয়ে কম বয়সে কোনো গায়িকা একসঙ্গে ৫টি গ্র্যামি অর্জন করতে পারেননি। সেই হিসেবেও আরেকটি ইতিহাস গড়েছেন মার্কিন গায়িকা বিলি আইলিশ।

এমএ/

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত