ঢাকা, বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৭ মিনিট আগে
শিরোনাম

ঐতিহাসিক দিনে দুর্ভোগ মেনে নেওয়ার অনুরোধ ওবায়দুল কাদেরের

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০৭ মার্চ ২০১৮, ১৬:২৬  
আপডেট :
 ০৭ মার্চ ২০১৮, ১৬:৫২

ঐতিহাসিক দিনে দুর্ভোগ মেনে নেওয়ার অনুরোধ ওবায়দুল কাদেরের

ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগ আয়োজিত জনসভাকে কেন্দ্র করে সৃষ্ট দুর্ভোগের কথা স্বীকার করে তা মেনে নেওয়ার অনুরোধ জানিয়েছেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। বুধবার দুপুরে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে জনসভার শুরুতে তিনি এ অনুরোধ জানান।

তিনি বলেন, আজ ঢাকার মানুষের যে কষ্ট হচ্ছে সেজন্য আমরা দুঃখিত। এর আগে যে কোনো সমাবেশ বা প্রোগ্রাম আমরা জনগণের কথা চিন্তা করে ছুটির দিনে করেছি। কিন্তু আজকে ৭ মার্চ, তাই মূল প্রোগ্রাম আজকেই করতে হচ্ছে। এই দিনটি সকল বাঙালির সম্পদ। এই দিনটি পরিবর্তন করা যায় না।

ঢাকাবাসীর উদ্দেশে কাদের বলেন, এতে আপনাদের একটু জনদুর্ভোগ হলেও আওয়ামী লীগের পক্ষ থেকে ক্ষমাসুন্দর ও সহনশীল দৃষ্টিতে দেখার আহ্বান জানাচ্ছি।

বুধবার ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের আয়োজনে জনসভা অনুষ্ঠিত হচ্ছে। এ জনসভায় যোগ দিতে সকাল থেকেই নেতাকর্মীদের ঢল নেমেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা জনসভায় সভাপতিত্ব করছেন। মঞ্চে উপস্থিত হয়েছেন দলের শীর্ষ নেতারা।

বুধবার রাজধানীর প্রাণকেন্দ্রে এই জনসভাকে কেন্দ্র করে নগরবাসী অবর্ণনীয় দুর্ভোগে পড়েছেন। সোহরাওয়াদী উদ্যানে উদ্যানের চারদিকের রাস্তা বন্ধ করে দেওয়া হয়েছে।

শাহবাগ থেকে মৎস্যভবন, শাহবাগ-দেয়েল চত্বর, বাংলামোটর মোড় থেকে কাকরাইল মসজিদ হয়ে মৎস্যভবন মোড় পর্যন্ত রাস্তা সাধারণ যান চলাচলের জন্য বন্ধ করে দেওয়া হয়েছে। এতে সাইন্স ল্যাবরেটরি থেকে মতিঝিলগামী যানবাহনগুলোকে অন্যপথে যেতে হচ্ছে।

এছাড়া কারওরান বাজার মোড়, বাংলামোটর মোড় মতিঝিল ও সচিবালয়গামী গাড়িগুলোকে ঘুরিয়ে দিয়ে মগবাজার সড়ক দিকে ঘুরিয়ে দেওয়া হচ্ছে।

অন্যদিকে মতিঝিল ও কাকরাইল থেকে যে গাড়িগুলো ধানমণ্ডি, মোহাম্মদপুর, বনানী এবং মিরপুরগামী গাড়িগুলোকেও বিকল্প সড়কের দিকে ঘুরিয়ে দেওয়া হচ্ছে। এতে করেও ব্যাপক যানজটের সৃষ্টি হয়েছে।

ওবায়দুল কাদের আরো বলেন, ৭১ সালের ৭ মার্চ এই সবুজ চত্বরে ভাষণ দিয়েছিলেন সর্বকালের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। ৭ই মার্চের ঐতিহাসিক সেই ভাষণ আজ সারা বিশ্বের সম্পদ। আমরা বাঙালিরা গর্বিত, আমরা আজকে অংহকার করে বলতে পারি এটা আমাদের দিবস।

যারা ৭ মার্চ মানে না, তারা প্রকারান্তরে স্বাধীনতার চেতনাকে অস্বীকার করে- মন্তব্য করেন তিনি।

/এসকে/

আরও পড়ুন :

৭ মার্চের ভাষণ নিষিদ্ধকারীরা ইতিহাসের আস্তাকুড়ে নিক্ষিপ্ত হয়েছে: ওবায়দুল কাদের

  • সর্বশেষ
  • পঠিত