ঢাকা, বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৬ মিনিট আগে
শিরোনাম

আওয়ামী লীগ নিজেদের স্বার্থেই আলোচনায় বসবে: গয়েশ্বর

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২২ এপ্রিল ২০১৮, ২০:৪৫

আওয়ামী লীগ নিজেদের স্বার্থেই আলোচনায় বসবে: গয়েশ্বর

আওয়ামী লীগ তাদের নিজেদের স্বার্থেই বিএনপির সাথে আলোচনা করবে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। রোববার সন্ধ্যায় জাতীয় প্রেসক্লাবে ঢাকাস্থ ফেনী জেলা জাতীয়তাবাদী পরিষদ আয়োজিত এক প্রতিবাদ সভায় তিনি এ মন্তব্য করেন।

‘বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার কারামুক্তির দাবি’ শীর্ষক এ সভায় গয়েশ্বর চন্দ্র রায় বলেন, আমাদের (বিএনপি) খুব দরকার নেই আপনাদের (আওয়ামী লীগ) সঙ্গে আলোচনা করার। আলোচনাটা মনে হয়, আপনাদেরকেই করতে হবে। কারণ আজকে আপনারা (সরকার) যা করছেন, আগামী দিনের সরকারও যদি আপনাদের সঙ্গে এধরনের আচরণ করে তখন আপনাদের কেমন হবে?

টাকা পয়সা যেভাবে লুটপাট করেছেন, সেটার জন্য চিন্তা করেন। সুতরাং আপনাদের ভবিষ্য রাজনীতির নিরাপত্তা এবং এদেশে ভালভাবে থাকার জন্য আপনাদেরকেই আমাদের সঙ্গে আলোচনা করা দরকার হবে।

প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে বিএনপির এ নেতা বলেন, এই দেশ তারেক রহমানের বাবার। তার (তারেক রহমান) বাবা জিয়াউর রহমান এদেশটাকে স্বাধীন করে স্বাধীনতার ঘোষণা দিয়েছেন। সুতরাং এদেশে তারেক রহমান আসবেন, এখানে আপনার (শেখ হাসিনা) ওস্তাদী করার কোন দরকার নেই। তারেক রহমান এদেশে অবশ্যই আসবেন। আর তারেক রহমান আসলে তিনি (শেখ হাসিনা) থাকবেন না।

সংসদ নির্বাচনে ভারত হস্তক্ষেপ করবে না- আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এ বক্তব্যে গয়েশ্বর বলেন, ভারত নির্বাচনে হস্তক্ষেপ যদি না করে তাহলে তো আপনাদের আয়ূস্কাল বেশিদিন নেই।

নেতাকর্মীদের রাস্তায় নামার প্রস্তুতি নেয়ার আহ্বান জানিয়ে বিএনপির এই স্থায়ী কমিটির সদস্য বলেন, আমরা যদি জেল ভয় না পাই এবং আমরা যদি জেলে যেতে চাই তাহলে শেখ হাসিনা আমাদের নেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্তি দিতে বাধ্য হবেন।

আয়োজক সংগঠনের আহ্বায়ক নুরুল আমিন ভূইয়া বাদশা’র সভাপতিত্বে সভায় বিএনপির ভাইস-চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, আব্দুল আউয়াল মিন্টু প্রমুখ বক্তব্যে রাখেন।

কেএস/এসআইএস

  • সর্বশেষ
  • পঠিত