ঢাকা, রোববার, ২৩ ফেব্রুয়ারি ২০২০, ১০ ফাল্গুন ১৪২৬ আপডেট : ১০ মিনিট আগে English

প্রকাশ : ১১ জানুয়ারি ২০২০, ১৬:৪৩

প্রিন্ট

মুজিববর্ষ উপলক্ষে দোহার নবাবগঞ্জে শোভাযাত্রা

মুজিববর্ষ উপলক্ষে দোহার নবাবগঞ্জে শোভাযাত্রা
নবাবগঞ্জ দোহার( ঢাকা) প্রতিনিধি

সারাদেশের ন্যায় ঢাকার দোহার ও নবাবগঞ্জ উপজেলায় বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী ও স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়। শনিবার হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনের গুরত্বপূর্ণ অংশ বর্তমান ও ভবিষ্যত প্রজন্মের কাছে স্মরনীয় করে রাখতে উপজেলা প্রশাসন সাংস্কৃতিক অনুষ্ঠান ও আলোচনা সভার আয়োজন করে।

এ উপলক্ষ্যে দোহার নবাবগঞ্জ উপজেলা প্রশাসন আলোচনা সভারও আয়োজন করে। দোহার উপজেলা নির্বাহী কর্মকর্তা আফরোজা আক্তার রিবা’র সার্বিক পরিচালনায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনের গুরত্বপূর্ণ অংশ নিয়ে আলোচনা করেন, আওয়ামীলীগ নেতা ও দোহার উপজেলা পরিষদ চেয়ারম্যান আলমগীর হোসেন। এসময় তিনি বলেন ১৯৭২ সালের ১০ জানুয়ারি। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান পাকিস্তানের কারাগার থেকে মুক্ত হয়ে ফিরে আসেন স্বাধীন বাংলাদেশে। এইদিন শুর হয়েছিলো স্বাধীন বাংলাদেশের এক নতুন অভিযাত্রা। তাই এ দিনটি বাঙালি জাতির জন্য একটি বড় প্রেরনা হিসেবে কাজ করেছে।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী পালনের মাধ্যমে আমরা ও বিশ্বের মুক্তিকামী জনগন বঙ্গবন্ধুকে বছরব্যাপী স্মরণ করবো। এসময় উপস্থিত ছিলেন, সহাকারী কমিশনার(ভূমি) জ্যোতি বিকাশ চন্দ্র , দোহার থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা( ওসি) সাজ্জাদ হোসেনসহ আওয়ামীলীগ এবং সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

অন্যদিকে নবাবগঞ্জে উপজেলা প্রশাসন ভবন প্রাঙ্গন থেকে বেলা ১০ টায়, একটি শোভাযাত্রা বের হয়। দোহার নবাবগঞ্জ কলেজ পর্যন্ত গিয়ে ফিরে এসে উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গনে সভা করে। এসময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা এইচ.এম সালাউদ্দীন মনজু, নবাবগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান নাসির উদ্দিন আহমেদ ঝিলু, আওয়ামীলীগ নেতা পনিরুজ্জামান তরুণ, মিজানুর রহমান কিসমত, মো. জালাল উদ্দিন প্রমূখ।

বাংলাদেশ জার্নাল/ এমএম

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত