ঢাকা, সোমবার, ০৬ এপ্রিল ২০২০, ২৩ চৈত্র ১৪২৬ আপডেট : ১ মিনিট আগে English

প্রকাশ : ০১ ফেব্রুয়ারি ২০২০, ২০:৪৪

প্রিন্ট

রুমায় ১ একর পপি ক্ষেত ধ্বংস

রুমায় ১ একর পপি ক্ষেত ধ্বংস

Evaly

বান্দরবান প্রতিনিধি

বান্দরবানের রুমা উপজেলায় মাত্র ৪ দিনের ব্যবধানে ফের পপি ক্ষেত (আফিম) ধ্বংস করেছে যৌথবাহিনী। শনিবার ভোরে এই অভিযান চালায় যৌথবাহিনীর সদস্যরা।

যৌথবাহিনীর কয়েকজন সদস্য জানান, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে রুমা জোন (২৭ ইবি) সদর থেকে লে. মোঃ তানজিমুল ইসলামের নেতৃত্বে যৌথবাহিনীর একটি টহলদল রুমার তংগ্রীপাড়া ও শৈরাতাং পাড়া এলাকায় অভিযা চালায়। এসময় ১ একর জমির ৩টি পপি ক্ষেত ধ্বংস ও আগুনে পুড়িয়ে দেওয়া হয়। এসময় যৌথ বাহিনীর উপস্থিতি টের পেয়ে পপি চাষিরা পালিয়ে যাওয়ায় কাউকে আটক করা যায়নি।

রুমার জোন কমান্ডার লেফটেন্যান্ট কর্ণেল মোহাম্মদ গোলাম আকবর (পিএসসি) জানান, পপি চাষ রুখতে আর্মি, আনসার ও পুলিশের এ ধরনের যৌথ অভিযান ভবিষ্যতেও অব্যাহত থাকবে।

গত ২৮ জানুয়ারি জেলার রুমা উপজেলার ম্রোক্ষিয়াং ঝিড়ি এলাকায় ৫ একর পপি ক্ষেত (আফিম) ধ্বংস করে সেনাবাহিনী। এই ঘটনায় পেইন খুমি নামের এক পপি চাষীকে আটক করা হয়।

প্রসঙ্গত, বান্দরবানের রুমা, থানচি ও আলীকদম উপজেলার বিভিন্ন দুর্গম এলাকায় সীমান্ত অরক্ষিত থাকার কারণে মিয়ানমারের বিভিন্ন বিদ্রোহী গোষ্ঠী পপি চাষ করে থাকে। আর পপি থেকে মাদক আফিম তৈরী করে বিভিন্ন দেশে পাচার করে বলে অভিযোগ রয়েছে।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত