ঢাকা, সোমবার, ১৩ জুলাই ২০২০, ২৯ আষাঢ় ১৪২৭ আপডেট : কিছুক্ষণ আগে English

প্রকাশ : ০৪ ফেব্রুয়ারি ২০২০, ১৩:৪৪

প্রিন্ট

জনসচেতনতা তৈরীর লক্ষে তিন তরুণের বাইক রাইড

১৪ ঘন্টা ২২ মিনিটে তেঁতুলিয়া থেকে টেকনাফ
অনলাইন ডেস্ক

সম্প্রতি সড়কে দুর্ঘটনারোধ এবং গাড়ি ও বাইক চালানোর সময় সেইফটি কোড মানার পক্ষে, জনসচেতনতা তৈরীর লক্ষে তিন তরুণ বাইক রাইডার ফাহিম হোসেন রনি, মাইনুল রনি এবং রাহিম উদ্দিন তেঁতুলিয়া থেকে টেকনাফ পর্যন্ত ‘বিএনও লুব্রিকেন্টস নো সেইফটি নো রাইড’ এর রোড-শোতে অংশগ্রহণ করেছে।

গতকাল ৩ ফেব্রুয়ারি ভোরে ৪টায় তেঁতুলিয়া থেকে টেকনাফের উদ্দেশ্যে রওনা দিয়ে ১৪ ঘন্টা ২২ মিনিটে বাইক চালিয়ে গন্তব্যে পৌঁছে ফাহিম হোসেন রনি। এই রোড-শো এর মাধ্যমে দেশে নতুন একটি রেকর্ড স্থাপিত হলো। এর পূর্বে কম সময়ে বাইকে তেঁতুলিয়া থেকে টেকনাফ যাওয়ার রেকর্ড ছিলো ১৬ ঘন্টা ৩৬ মিনিট। এরকম একটা ঐতিহাসিক মুহুর্তের সাক্ষী হতে পেরে অংশগ্রহণকারী তারা উচ্ছ্বাস প্রকাশ করেন।

রোড-শো এর স্পন্সর বিএনও লুব্রিকেন্টস এর ডেপুটি ম্যানেজার, ব্র্যান্ড সৈয়দ আরিফুল ইসলাম বলেন, ‘বিএনও লুব্রিকেন্টস সব সময়ই তরুনদেরকে উৎসাহিত করে। নিরাপদ রাইডিং এর মাধ্যমে কম সময়ে গন্তব্যে পৌঁছানো যায়, এই ম্যাসেজটি তরুণদের মাঝে পৌঁছে দেয়াই ছিলো আমাদের উদ্দেশ্য’। তিনি আরও বলেন, ‘সড়কে সাবধানে ও নিরাপদে চলতে হলে শুধু সরকারের পদক্ষেপ নয় বরং প্রয়োজন সকলের সচেতনতা”। এই রোড-শো এর সহযোগী হিসেবে সাথে ছিল- এমটি হেলমেট এবং ABC রেডিও।

বাংলাদেশ জার্নাল/ এমএম

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত
best