ঢাকা, বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৪ মিনিট আগে
শিরোনাম

শিক্ষক সমিতির জমি দখলের চেষ্টা, আদালতে মামলা

  রায়পুর (লক্ষ্মীপুর) প্রতিনিধি

প্রকাশ : ২৩ ফেব্রুয়ারি ২০২০, ১৮:৪৩  
আপডেট :
 ২৩ ফেব্রুয়ারি ২০২০, ১৯:২৩

শিক্ষক সমিতির জমি দখলের চেষ্টা, আদালতে মামলা

লক্ষ্মীপুরের রায়পুরে জোরপূর্বক প্রাথমিক শিক্ষক সমিতির দেড় কোটি টাকার জমি দখলের চেষ্টার ঘটনায় ৯ জনের বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করা হয়েছে।

শনিবার রাত ৮টার দিকে মামলার বাদী উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির নেতা মো. শামছুল আলম বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা গেছে, বৃহস্পতিবার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে মামলাটি দায়ের করা হয়।

মামলার বিবাদীরা হলেন, রায়পুর উপজেলার কেরোয়া ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ড মধ্য কেরোয়া গ্রামের আনোয়ার হাই মিঝির ছেলে লিটন মিঝি, প্রবাসী দেলোয়ার হোসেন (মহন) ও অজ্ঞাত আরো সাতজন।

শনিবার সন্ধ্যায় বাদীর আইনজীবী আনোয়ার হোসেন মৃধা বলেন, অতিরিক্ত ম্যাজিস্ট্রেট মো. শাহিদুল ইসলাম মামলাটি আমলে নিয়েছেন।

শিক্ষক সমিতির জমিতে আসামিদের করা নির্মাণ কাজ স্থগিত রাখতে রায়পুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) নির্দেশ দেয়া হয়। রায়পুর উপজেলা সহকারী কমিশনারকে (ভূমি) জমির দখল ও মালিকানা নিশ্চিত করে আগামি ১৫ এপ্রিল আদালতে প্রতিবেদন দাখিলের জন্য বলা হয়েছে।

এজাহার সূত্র জানা যায়, রায়পুর পৌরসভার দেনায়েতপুর এলাকার মীরগঞ্জ সড়কের পাশে শিক্ষক সমিতির ১৫ শতাংশ জমি রয়েছে। প্রায় দেড় কোটি টাকা মূল্যের ওই জমির একাংশে সমিতির ক্লাব ও অপর অংশে গাছপালা আছে। কিন্তু বিবাদীরা সে গাছপালাগুলো জোরপূর্বক কেটে নিয়ে যায়। গত ১৮ ফেব্রুয়ারি বিবাদীরা গাছপালা কেটে জোরপূর্বক ভবন নির্মাণের চেষ্টা করে। এতে বাধা দিতে গেলে শিক্ষকদের ওপর বিবাদীরা হামলার চেষ্টা চালায়। বিবাদীরা ওই জমিতে জোরপূর্বক ভবন নির্মাণ করার হুমকি দেয় বলে এজাহারে উল্লেখ করা হয়।

এ বিষয় যোগাযোগ করা হলে অপর পক্ষ দেলোয়ার হোসেন মিজি বাংলাদেশ জার্নালকে বলেন, এ ১২ শতাংশ জমির মালিকানা আমার। প্রতিপক্ষ ষড়যন্ত্র করে আমাদের কাজে বাধা সৃষ্টি করেছে। যারা মামলা করেছে তারা মূলত জমির মালিক নয়। এরা কতিপয় লোক আমাকে হয়রানি করছে। জমি অনেক দিন ধরে খালি পড়ে থাকায় অনেকের কু-নজরে পড়ে। এখন আমি প্রবাস থেকে দেশে এসে মার্কেট নির্মাণ করতে গেলে আমাকে বাধা দিয়ে হয়রানি করে আমি প্রশাসনের কাছে তদন্তপূর্বক ন্যায়বিচার দাবি করছি।

রায়পুর থানার উপ-পরিদর্শক (এসআই) নুরুল ইসলাম বলেন, আদালতের নির্দেশনা অনুযায়ী কাজ স্থগিত করা হয়েছে। এ ব্যাপারে পুলিশ সতর্ক রয়েছে।

বাংলাদেশ জার্নাল/এইচকে

  • সর্বশেষ
  • পঠিত