ঢাকা, বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪ মিনিট আগে
শিরোনাম

করোনা সন্দেহে সৌদি ফেরত দম্পতি হাসপাতালে

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ১০ মার্চ ২০২০, ১১:৪২  
আপডেট :
 ১০ মার্চ ২০২০, ১৩:২৮

করোনা সন্দেহে সৌদি ফেরত দম্পতি হাসপাতালে

করোনা সন্দেহে সৌদি আরব থেকে আসা ৭০ বছরের এক বৃদ্ধ দম্পতিকে হাসপাতালে পাঠানো হয়েছে। ওই দম্পতির শ্বাসকষ্টজনিত সমস্যা আছে বলে জানা গেছে।

সোমবার দিবাগত রাত সাড়ে ৩টার দিকে ওই দম্পতি সৌদি এয়ারলাইন্সযোগে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর আসেন।

বিমানবন্দরে কর্মরত প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. শাহরিয়ার সাজ্জাদ জানান, হেলথ কার্ডে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে স্বাস্থ্য কর্মকর্তারা জানতে পারেন, বিগত বেশ কিছুদিন ধরে তারা শ্বাসকষ্টে ভুগছেন। তারা সম্প্রতি সৌদিপ্রবাসী ছেলের কাছে বেড়াতে গিয়েছিলেন। তারা সৌদি যাওয়ার আগে তাদের ছেলে চাকরির সুবাদে চীন সফর করেছিলেন। সৌদি যাওয়ার পর থেকে তাদের শ্বাসকষ্ট বাড়তে থাকে। সেখানে চিকিৎসা নিলেও তারা সুস্থ হননি।

‘যেহেতু তার ছেলের চীন ভ্রমণের ইতিহাস রয়েছে তাই করোনাভাইরাসে আক্রান্ত হতে পারে সন্দেহে তাদের হাসপাতালে আইসোলেশনে রাখার জন্য পাঠানো হয়।’

এর আগে সোমবারও ইতিলি, স্পেন ও সিঙ্গাপুরফেরত ৩ জনকে করোনোভাইরাস সন্দেহে সরাসরি হাসপাতালে পাঠানো হয়। এছাড়া ইতোমধ্যে বাংলাদেশে করোনায় আক্রান্ত ৩ জন রোগী শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে একজন নারী ও দুজন পুরুষ।

এদিকে বিশ্বব্যাপী করোনাভাইরাসে এখন পর্যন্ত ১ লাখ ১৪ হাজার ৪২২ জন আক্রান্ত হয়েছে। করোনায় আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছে ৪০২৭ জন। এছাড়া এই ভাইরাসে আক্রান্ত ৬৪ হাজার ৮১ জন চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে।

প্রসঙ্গত, করোনার বিস্তার ঠেকাতে সৌদি আরবে সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করেছে কতৃপক্ষ। পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত দেশটির সব বিদ্যালয়, বিশ্ববিদ্যালয়সহ সব রকমের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে বলে জানায় দেশটির সরকার। একই দিন থেকে দেশটির পূর্ব কাতিফ রাজ্য পুরোপুরি কোয়ারেন্টিন করে রাখার ঘোষণাও দেয়া হয়েছে। ওই এলাকায় একদিনে ১১ জন করোনাভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত করা হয়।

আরএ

  • সর্বশেষ
  • পঠিত