ঢাকা, রোববার, ৩১ মে ২০২০, ১৭ জ্যৈষ্ঠ ১৪২৭ আপডেট : ৩ মিনিট আগে English

প্রকাশ : ৩১ মার্চ ২০২০, ০০:২৩

প্রিন্ট

গার্মেন্টস ছুটি না দেওয়ায় গুদামে আগুন

গার্মেন্টস ছুটি না দেওয়ায় গুদামে আগুন

Evaly

জার্নাল ডেস্ক

প্রাণঘাতী করোনা ভাইরাস মোকাবিলায় সরকারের ঘোষিত ১০ দিনের ছুটি না পেয়ে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে নীট কনর্সান গ্রুপ নামে একটি গার্মেন্টসের ফেব্রিক্স গুদামে আগুন দিয়েছ এক শ্রমিক।

এ ঘটনায় সোমবার সকালে মাহাফুজুর রহমান নামে ওই শ্রমিককে গ্রেপ্তার করে পুলিশ। অভিযুক্ত জামালপুরের মল্লিকপুর গ্রামের মো. শহীদুর রহমানের ছেলে।

এর আগে গত শনি (২৮ মার্চ) ও রোববার (২৯ মার্চ) পরপর দুই রাতে গার্মেন্টসটিতে আগুন লাগার ঘটনা ঘটে। এতে প্রায় তিন লাখ টাকার ক্ষতি হয়।

পুলিশের জিজ্ঞাসাবাদে আগুন দেওয়ার ঘটনা স্বীকার করে মাহফুজ জানান, সরকার ১০ দিনের ছুটি ঘোষণা দিলেও তাদের কারখানা বন্ধ না দিয়ে কাজ চালাচ্ছিল। এ কারণে মজার ছলে ফেব্রিক্সের গুদামে আগুন দেয় সে।

এ ব্যাপারে নীট কনর্সান গ্রুপের পোশাক কারখানার কাটিং ম্যানেজার আনসার আলী আজ বাদি হয়ে সিদ্ধিরগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন।

তিনি মামলায় উল্লেখ করেন, গত ২৮ ও ২৯ মার্চ পর পর ২ দিন নীট কনসার্ন গ্রুপের গোদনাইল এলাকায় অবস্থিত পোশাক কারখানার নবম তলায় ফেব্রিক্স গুদামে রহস্যজনক অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে প্রতিষ্ঠানটির প্রায় ১০ টন কাপড় ও আসবাবপত্র পুড়ে যায়।

পুলিশ ঘটনা তদন্ত করতে গিয়ে কোম্পানির সিসি টিভির ক্যামেরার ভিডিও ফুটেজ পর্যবেক্ষণ করে। ফুটেজে কর্তৃপক্ষ ও পুলিশ দেখতে পান অগ্নিকাণ্ডের কিছুক্ষণ আগে মাহফুজুর রহমান ঘটনাস্থলের দিকে যাচ্ছেন। বিষয়টি গুরুত্ব দিয়ে সিদ্ধিরগঞ্জ থানা পুলিশ পুলিশ ওই প্রতিষ্ঠানের শ্রমিক মাহাফুজকে গ্রেপ্তার করে।

মাহফুজুর রহমান পুলিশের কাছে স্বীকার করে যে, ছুটি চাইলে কারখানা থেকে ছুটি দেয়নি। তাই মজার ছলে অজ্ঞাতনামা চার/পাঁচ জনের যোগসাজসে পরিকল্পিতভাবে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটায় সে।

সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুল ফারুক বলেন, এ ঘটনায় অভিযুক্ত ওই শ্রমিককে গ্রেপ্তার করা হয়েছে। তার বিরুদ্ধে যথাযথ আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

shopno
  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত