ঢাকা, শনিবার, ৩০ মে ২০২০, ১৬ জ্যৈষ্ঠ ১৪২৭ আপডেট : ৩২ মিনিট আগে English

প্রকাশ : ০৬ এপ্রিল ২০২০, ১৬:২২

প্রিন্ট

শেরপুরে দুই করোনা রোগী শনাক্ত, গণবিজ্ঞপ্তি জারি

শেরপুরে দুই করোনা রোগী শনাক্ত, গণবিজ্ঞপ্তি জারি

Evaly

শেরপুর প্রতিনিধি

শেরপুরে দুই করোনা রোগী শনাক্তকে কেন্দ্র করে সামাজিক দূরত্ব বজায় রাখতে জেলা প্রশাসনের পক্ষ থেকে গণবিজ্ঞপ্তি জারি করা হয়েছে। ব্যাটারিচালিত অটোরিকশা, সিএনজি, বাস-মিনিবাসসহ সকল গণপরিবহন বন্ধ রাখতে জেলা প্রশাসক আনার কলি মাহবুব স্বাক্ষরিত ওই গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।

সোমবার সকালে জেলা প্রশাসনের ফেসবুক পেইজ 'ডিসি শেরপুর' এর মাধ্যমে এ তথ্য নিশ্চিত করা হয়। এর পরপরই অনেকেই কমেন্টবক্সে এ বিষয়ে সাধুবাদ জানান।

বিজ্ঞপ্তিতে বলা হয়, নভেল করোনাভাইরাসের প্রাদুর্ভাব মোকাবেলায় সরকার সামাজিক দূরত্ব বজায় রাখার নির্দেশ দিয়েছে। কিন্তু তা মানা হচ্ছে কম। লক্ষ্য করা যাচ্ছে গ্রামের হাট বাজারগুলোতে অপ্রয়োজনীয় ভিড়। এছাড়া গণবিজ্ঞপ্তিটিতে ৮টি দিক নির্দেশনা দেয়া হয়েছে।

সিভিল সার্জন ডা. একেএম আনওয়ারুর রউফ জানান, জেলায় প্রথমবারের মতো দুই নারী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। ৫ এপ্রিল বিষয়টি নিশ্চিত করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের মাইক্রোবায়োলজি বিভাগ। ওইদিন রাতেই আক্রান্তদের জেলা সদর হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করা হয়। এর মধ্যে একজন শ্রীবরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আয়া, অপরজন সদর উপজেলার ভাতশালা ইউপির ছনকান্দা এলাকার গৃহবধূ।

এর পরপরই আক্রান্তদের বিচরণ স্থান চিহ্নিত করা হয়। পরে সে অনুযায়ী শ্রীবরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে লকডাউন করাসহ সব চিকিৎসক, নার্স, রোগী ও কর্মচারীদের কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেয়া হয়েছে। একটি ডায়াগোনস্টিক সেন্টারসহ আক্রান্তের বাড়ি এবং নালিতাবাড়ী উপজেলার নন্নী গ্রাম লকডাউন করা হয়েছে। এছাড়া সদর উপজেলার ভাতশালা মধ্যবয়ড়া গ্রাম লকডাউন ঘোষণা করা হয়।

বাংলাদেশ জার্নাল/এসকে

shopno
  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত
best