ঢাকা, রোববার, ১২ জুলাই ২০২০, ২৮ আষাঢ় ১৪২৭ আপডেট : ২ মিনিট আগে English

প্রকাশ : ২৮ মে ২০২০, ১৭:০৪

প্রিন্ট

রাজধানীতে প্রবেশে স্বাস্থ্যবিধির বালাই নেই

রাজধানীতে প্রবেশে স্বাস্থ্যবিধির বালাই নেই
নিজস্ব প্রতিবেদক

লকডাউনের মধ্যেই ঈদ উদযাপন শেষে রাজধানীতে ফিরতে শুরু করেছেন মানুষ। যাতায়াতের ক্ষেত্রে সরকার বারবার স্বাস্থ্যবিধি মানার ব্যাপারে অনুরোধ করলেও কেউ কোনো ধরনের স্বাস্থ্যবিধি মানছে না।

এদিকে রাজধানীর প্রবেশমুখগুলোতে চেকপোস্ট থাকলেও পুলিশের উপস্থিতি দেখা যায়নি। দেশের বিভিন্ন জেলা থেকে রাজধানীমুখীরা বাধাহীনভাবে শহরে প্রবেশ করছে। তবে পুলিশ বলছে, আমরা স্বাস্থ্যবিধি মেনেই রাজধানীতে প্রবেশ করতে দিচ্ছি।

সরেজমিনে দেখা যায় লকডাউনের প্রথম থেকে যতটা কঠোরভাবে নিয়ন্ত্রণ করা হচ্ছিল তা এখন একেবারেই নেই। রাজধানীর প্রবেশপথগুলোতে নেই কোনো পুলিশের উপস্থিতি। প্রবেশ করা গাড়িগুলোকে থামানো হচ্ছে না। করা হচ্ছে না কোনো ধরনের জিজ্ঞাসাবাদ।

এদিকে গণপরিবহন বন্ধ থাকায় ছোট ছোট যানবাহন ভাড়া করে রওনা দিচ্ছেন যাত্রীরা। যাত্রীদের অভিযোগ গণপরিবহন বন্ধ থাকায় এই সুযোগ কাজে লাগিয়ে ছোট ছোট যানবাহনগুলো অতিরিক্ত ভাড়া আদায় করছে। সেইসাথে গাদাগাদি করে লোক তুলছে। গাদাগাদির কারণে থাকছেনা কোনো ধরনের স্বাস্থ্যবিধি। এতে যাত্রীদের মধ্যে করোনাভাইরাস ছড়িয়ে পড়ার আশঙ্কা দেখা দিয়েছে।

ট্রাফিক পশ্চিম বিভাগের এসি জাহাঙ্গীর আলম বলেন ব্যক্তিগত গাড়ির বাইরে ভাড়ায়চালিত গাড়িগুলোকে প্রবেশ করতে দেয়া হচ্ছে না। কোনো গাড়ি ভাড়ায় চলে তাদের আইনের আওতায় নিয়ে আসা হচ্ছে। এছাড়াও স্বাস্থ্যবিধি মেনে চলার ব্যাপারে সর্বোচ্চ চেষ্টা চালানো হচ্ছে বলে জানান তিনি।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত
best