ঢাকা, সোমবার, ১০ আগস্ট ২০২০, ২৬ শ্রাবণ ১৪২৭ আপডেট : ২ মিনিট আগে English

প্রকাশ : ১১ জুলাই ২০২০, ১৫:১৮

প্রিন্ট

সিলেটে শ্রমিকনেতা খুন: ২০ জনের বিরুদ্ধে মামলা

সিলেটে শ্রমিকনেতা খুন: ২০ জনের বিরুদ্ধে মামলা
প্রতীকী ছবি
সিলেট প্রতিনিধি

সিলেট জেলা ট্রাক ও ট্যাঙ্ক লরি শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন রিপন খুনের ঘটনায় তিন রেলওয়ে কর্মকর্তাসহ ১৩ জনের নাম উল্লেখ করে ২০ জনকে আসামি করে মামলা দায়ের করা হয়েছে।

শনিবার দুপুরে নিহত শ্রমিকনেতা ইকবাল হোসেন রিপনের স্ত্রী ফারজানা আকতার তমা বাদী হয়ে দক্ষিণ সুরমা থানায় মামলাটি দায়ের করেন। একইসাথে রিপনের খুনিদের গ্রেপ্তারের দাবিতে বিভিন্ন সড়ক অবরোধ কর্মসূচিও প্রত্যাহার করে নিয়েছে শ্রমিকরা।

বিষয়টি নিশ্চিত করেছেন দক্ষিণ সুরমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খায়রুল ফজল।

মামলার আসামিরা হলেন, বরইকান্দি ১ নং রোডের মৃত ফরিদের ছেলে ইজাজুল (২৮), মৃত ফারুক মিয়ার ছেলে রিমু (২৮), মৃত আব্দুল করিম মনজ্জিরের ছেলে মুহিবুর রহমান মুন্না (৩০), মৃত আসদ্দর আলীর ছেলে মোস্তফা (৪০), মৃত বশির মিয়ার ছেলে মিন্টু (৩৮), লিলু মিয়ার ছেলে সেবুল (২৩), চান মিয়ার ছেলে কাইয়ুম (২৮), ফারুক মিয়ার ছেলে বদরুল (২৮), মৃত ফরিদ মিয়ার ছেলে ইসমাইল (৩০), স্থানীয় সাঙ্গু গ্রামের মৃত করিব মিয়ার ছেলে নোমান (৩৯), রেলওয়ে আইডব্লিউ শাখার আকবর হোসেন মজুমদার (৪৮), সিলেট রেলওয়ে স্টেশন মাস্টার মতিন ভুঁইয়া (৫৫) ও ওয়ার্কার সুপারভাইজার শহিদুল হক (৫৮)।

এর আগে সিলেটে পরিবহন শ্রমিকনেতা ইকবাল হোসেন রিপনের খুনিদের গ্রেপ্তারের দাবিতে গত রাত থেকে আজ দুপুর পর্যন্ত বিভিন্ন সড়ক অবরোধ করে রাখে ট্রাক ও ট্যাংক লরি শ্রমিকরা। সকাল থেকে শ্রমিকরা হুমায়ুন রশীদ চত্বর, চন্ডীপূল পয়েন্ট, কদমতলী বাস টার্মিনালসহ সিলেটের বিভিন্ন পয়েন্টে ট্রাক ও ট্যাংক লরি রেখে সড়ক অবরোধ করে। এ সময় পয়েন্টে মিছিল ও পিকেটিং করে তারা। এতে ভোগান্তিতে পড়েছেন সিলেট থেকে বিভিন্ন রুটে চলাচলকারী যাত্রীরা।

এ অবস্থায় আজ দুপুরে প্রশাসন, রাজনৈতিক নেতৃবৃন্দ ও শ্রমিক নেতাদের সমঝোতা বৈঠকের পর শ্রমিকরা তাদের অবরোধ প্রত্যাহার করে।

এর আগে গত রাতে দক্ষিণ সুরমার বাবনা পয়েন্ট এলাকায় দুর্বৃত্তদের হামলায় নিহত হন বিভাগীয় ট্যাংক লরি শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন রিপন।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত