ঢাকা, বুধবার, ২১ অক্টোবর ২০২০, ৬ কার্তিক ১৪২৭ আপডেট : ৫ মিনিট আগে English

প্রকাশ : ২৫ সেপ্টেম্বর ২০২০, ১৫:৪৩

প্রিন্ট

আওয়ামী প্রার্থীর নির্বাচনী ক্যাম্পে হামলা ঘটনায় ২ মামলা

আওয়ামী প্রার্থীর নির্বাচনী ক্যাম্পে হামলা ঘটনায় ২ মামলা
পাবনা প্রতিনিধি

পাবনা-৪ (ঈশ্বরদী-আটঘরিয়া) সংসদীয় আসনে আওয়ামী লীগ প্রার্থী আলহাজ্ব নুরুজ্জামান বিশ্বাসের দুইটি নির্বাচনী অফিসে ভাঙচুর, গুলি বর্ষণ ও অগ্নিসংযোগের ঘটনায় দু’টি মামলা দায়ের হয়েছে। এতে মোট ১০১ জনকে আসামি করা হয়েছে।

ঈশ্বরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সেখ নাসির উদ্দিন শুক্রবার সকালে জানান, বৃহস্পতিবার রাতে দুটি মামলা হয়েছে। ঈশ্বরদীর সাহাপুরের আজিজল তলা নির্বাচনী অফিস ভাংচুর ও গুলি বর্ষণের ঘটনায় আওয়ামী লীগ নেতা মুরাদ মালিথা বাদি হয়ে মামলা করেছেন।

এই মামলায় ২৮ জন নামীয় এবং ২৫ জনকে অজ্ঞাতনামা আসামি করা রয়েছে। ছলিমপুর ইউনিয়নের মানিকনগর স্কুল সংলগ্ন নির্বাচন অফিসে হামলার ঘটনায় আমজাদ হোসেন ২৮ জনকে নামীয় এবং ২০ জনকে অজ্ঞাতনামা আসামি করে থানায় মামলা দায়ের করেছেন। তবে এই মামলায় এখন পর্যন্ত কেউ গ্রেপ্তার হয়নি বলে ওসি জানান।

বিএনপি মনোনীত প্রার্থী ধানের শীষের হাবিবুর রহমান হাবিব তার প্রতিক্রিয়ায় জানান, আওয়ামী লীগের নির্বাচনী ক্যাম্পে হামলার ঘটনা সাজানো আর বিএনপি কর্মীদের আসামি করে বাড়ি ছাড়া করা পূর্বপরিকল্পিত। এখন এ মামলায় বিএনপি’র নেতা-কর্মীদের গ্রেপ্তার ও হয়রানি করা হবে। তিনি এ ষড়যন্ত্রমূলক মামলার নিন্দা জানান।

এদিকে আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী বীর মুক্তিযোদ্ধা নূরুজ্জামান বিশ্বাস নৌকার দুটি নির্বাচনী অফিস ভাংচুর ও গুলি বর্ষণের তীব্র প্রতিবাদ জানান। তিনি বলেন, আমি একজন মুক্তিযোদ্ধা। আমাকে গুলির ভয় দেখিয়ে লাভ নেই। আগামী ২৬ তারিখে ব্যালটের মাধ্যমে ওই বুলেটের জবাব দেয়া হবে।

ঈশ্বরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সেখ নাসির উদ্দিন জানান, মামলায় বিএনপি’র নেতা কর্মীদের আসামি করা হয়েছে কিনা আমরা জানি না। মামলার তদন্ত করা হচ্ছে। এ ঘটনায় বিএনপি’র কোন নেতাকর্মীকে এখনো গ্রেপ্তার করা হয়নি এবং হয়রানিও করা হচ্ছে না বলে তিনি জানান।

উল্লেখ্য, পাবনা-৪ আসনের আওয়ামী লীগ দলীয় সংসদ সাবেক ভূমিমন্ত্রী মামসুর রহমান শরিফ ডিলুর মৃত্যুজনিত কারণে কারণে এ আসনে আগামী ২৬ সেপ্টেম্বর উপ-নির্বাচন হতে যাচ্ছে। এতে আওয়ামী লীগের প্রার্থী নুরুজ্জামান বিশ্বাস, বিএনপির প্রার্থী হাবিবুর রহমান হাবিব এবং জাতীয় পার্টির রেজাউল করিম প্রতিদ্বন্দ্বিতা করছেন।

বাংলাদেশ জার্নাল/এনকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত