ঢাকা, শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ১৯ অগ্রহায়ণ ১৪২৭ আপডেট : ১ মিনিট আগে English

প্রকাশ : ০৮ অক্টোবর ২০২০, ১৩:৪৭

প্রিন্ট

সিনহা হত্যা

রিমান্ড শেষে কারাগারে রুবেল

রিমান্ড শেষে কারাগারে রুবেল

কক্সবাজার প্রতিনিধি

কক্সবাজারের টেকনাফে পুলিশের গুলিতে নিহত মেজর (অব.) সিনহা হত্যা মামলায় গ্রেপ্তার কনস্টেবল রুবেল শর্মাকে আদালতে সোপর্দ করেছে র‍্যাব।

বৃহস্পতিবার সকাল ১১টার দিকে তাকে কক্সবাজারের জ্যেষ্ঠ বিচারিক হাকিম তামান্না ফারাহ এর আদালতে সোপর্দ করা হলে আদালত তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা র‍্যাবের সহকারি পুলিশ সুপার খাইরুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, সাত দিনের রিমান্ডে তার কাছ থেকে সিনহা হত্যা মামলা সম্পর্কে অনেক গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গেছে। র‍্যাবের পক্ষ থেকে আজ নতুন করে রিমান্ডের আবেদন করা হয়নি। তবে পরবর্তীতে প্রয়োজন হলে তাকে আবারও রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের আবেদন করা হতে পারে।

গত ৩০ সেপ্টেম্বর রুবেলের সাত দিনের রিমান্ড মঞ্জুর করেছিল আদালত। এর আগে গত ১৪ সেপ্টেম্বর কনস্টেবল রুবেলকে সিনহা হত্যা মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতে হাজির করা হয়।

গত ৩১ জুলাই রাতে টেকনাফের শামলাপুর চেকপোস্টে পুলিশের গুলিতে নিহত হন অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান। এরপর ৫ আগস্ট এ ঘটনায় ৯ জনের বিরুদ্ধে কক্সবাজার আদালতে মামলা করেন সিনহার বোন শারমিন শাহরিয়ার ফেরদৌস। মামলাটি র‌্যাবকে তদন্তভার দেয়া হয়। ৬ আগস্ট আদালতে আত্মসমর্পণ করেন পুলিশের ৭ সদস্য। গত এক মাসে র‌্যাব এপিবিএনর ৩ সদস্য, পুলিশের মামলার ৩ সাক্ষীকে আটক করে মোট ১৩ জনকে নানা মেয়াদে রিমান্ডে নিয়েছে। ১২ জন আসামি এ পর্যন্ত আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

আরও পড়ুন-

সিনহা হত্যা: চার পুলিশ ও তিন সাক্ষী ৭ দিনের রিমান্ডে

সিনহা হত্যা: বিবিসি’র রিপোর্টে যা বলা হয়েছে

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত