ঢাকা, বুধবার, ২০ জানুয়ারি ২০২১, ৬ মাঘ ১৪২৭ আপডেট : ৩১ মিনিট আগে English

প্রকাশ : ২৮ নভেম্বর ২০২০, ১৭:৫৬

প্রিন্ট

স্বাধীন দেশে বঙ্গবন্ধুর ভাস্কর্য হবেই: হানিফ

স্বাধীন দেশে বঙ্গবন্ধুর ভাস্কর্য হবেই: হানিফ
ফাইল ছবি

জার্নাল ডেস্ক

স্বাধীন দেশে বঙ্গবন্ধুর ভাস্কর্য হবেই বলে জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুব উল আলম হানিফ। শনিবার সকালে ১৯ বঙ্গবন্ধু এভিনিউ ঢাকা মহানগর আওয়ামী লীগ দক্ষিণ আয়োজিত প্রয়াত মোহাম্মদ হানিফের স্মরণসভায় এ কথা বলেন তিনি।

তিনি বলেন, কোনো অপশক্তি নেই এটা প্রতিহত করার। যারা ভাস্কর্যের বিরুদ্ধে কথা বলবেন তাদের বিরুদ্ধে রাষ্ট্র আইনি ব্যবস্থা গ্রহণ করবে এবং জনগণ প্রতিহত করবে।

তিনি আরো বলেন, ভাস্কর্য নিয়ে কিছু আলেম ওলামা মাশায়েখ উগ্র কথা বলছেন। তারা নাকি ইসলামের ধারক-বাহক। ইসলামে জঙ্গিবাদ, মৌলবাদের স্থান নেই। ইসলাম শান্তির ধর্ম। অথচ তারা শান্তির ভাষায় কথা বলছে না। তাদের যে উগ্রতা সেটা ইসলামের কথা হতে পারে না। শান্তির ধর্মের কথা হতে পারে না।

ওলামা মাশায়েখদের কাছে প্রশ্ন রেখে তিনি বলেন, আপনারা কোন ইসলামের কথা বলছেন? আপনাদের এই ভাষা জনগণ বরদাশত করবে না। ওলামা মাশায়েখরা ধর্মের নামে অপব্যাখ্যা দিয়ে উগ্র-জঙ্গিবাদী টাইপের কথা বলছেন। ইসলাম সন্ত্রাস-জঙ্গিবাদের ভাষা নয়।

তিনি জানান, এদেশে সরকার আছে, জনগণ আছে। তাদের শক্তি সম্পর্কে আপনাদের অবহিত থাকতে হবে। উগ্রবাদী-সন্ত্রাসী ও জঙ্গিবাদী কথা বলে শ্রদ্ধা ধরে রাখতে পারবেন না। জনগণ বরদাশত করবে না। পাকিস্তানের প্রেতাত্মা রাজাকারদের হুমকি শোনার জন্য এদেশ স্বাধীন হয় নাই। এটা পরিষ্কার মনে রাখবেন। অযথা মাঠ গরম করার চেষ্টা করবেন না।

আরো পড়ুন: মৌলবাদীদের ‘আস্ফালনে’ নীরব আওয়ামী লীগ

আরো পড়ুন: বঙ্গবন্ধুর ভাস্কর্য অপসারণের দাবির বিরুদ্ধে বিক্ষোভ

বাংলাদেশ জার্নাল/এমএম

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত