ঢাকা, শনিবার, ০৬ মার্চ ২০২১, ২১ ফাল্গুন ১৪২৭ আপডেট : ৩ মিনিট আগে English

প্রকাশ : ১৮ জানুয়ারি ২০২১, ১৬:১৭

প্রিন্ট

গোপালগঞ্জে বেড়েছে শীতের তীব্রতা, বৃষ্টির সম্ভাবনা

গোপালগঞ্জে বেড়েছে শীতের তীব্রতা, বৃষ্টির সম্ভাবনা
গোপালগঞ্জে বেড়েছে শীতের তীব্রতা। ছবি: প্রতিনিধি

গোপালগঞ্জ প্রতিনিধি

গোপালগঞ্জে হঠাৎ করে কুয়াশা পড়ায় বেড়েছে শীতের তীব্রতা। ভোর ৬টায় জেলার সর্বনিম্ন তাপমাত্রা ১১.৪ ডিগ্রী সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।

সোমবার ভোর থেকেই বেড়েছে কুয়াশা প্রকোপ। গত দুই দিন ধরে সূর্য না উঠায় ও হিমেল হওয়া বয়ে যাওয়ায় বৃষ্টির ফোটার মত পড়ছে কুয়াশা।

হেডলাইট জ্বালিয়ে সড়ক ও মহাসড়ক দিয়ে চলাচল করছে যানবাহন। অভাবের তাড়নায় শীত উপেক্ষা করে কাজে বের হতে হচ্ছে ছিন্নমূল ও খেটে খাওয়া মানুষ। গরম কাপড়ের অভাবে চরম ভোগান্তিতে পড়েছেন তারা। অনেকেই টুপি, মাফলার ও চাঁদর মুড়ি দিয়ে বাইরে বেড় হচ্ছেন।

শীতজনিত রোগে আক্রান্ত হয়ে অনেকেই ভিড় করছেন হাসপাতালগুলোতে। এরমধ্যে শিশু ও বৃদ্ধদের সংখ্যা বেশি। শীত আর কুয়াশার কারণে কৃষকরা জমিতে নামতে পারেনি। ফলে বীজতলা নষ্ট হবার আশঙ্কা করেছেন তারা।

ছবি ১: গোপালগঞ্জে বেড়েছে শীতের তীব্রতা

জেলা শহরের বাজার এলাকার শহীদ শেখ বলেন, তীব্র শীত আর কুয়াশায় বাইরে বের হওয়া যাচ্ছে না। তারপরেও কাজের জন্য শীতের মধ্যে বাইরে বের হতে হচ্ছে।

গৃহবধূ সম্পা সাহা বলেন, আমার দুই বছরের একটি মেয়ে রয়েছে। তীব্র শীত পড়ায় সব সময় গরম কাপড় পড়িয়ে রাখতে হচ্ছে।

ছবি ২: গোপালগঞ্জে বেড়েছে শীতের তীব্রতা

গোপালগঞ্জ আবহাওয়া অফিসের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা আবু সুফিয়ান জানান, সোমবার সকাল ৬টায় জেলার সর্বনিম্ন তাপমাত্রা ১১ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। আকাশ মেঘাচ্ছন্ন থাকায় কুয়াশা পড়ার পাশাপাশি আগামী সপ্তাহে বৃষ্টি হবার সম্ভাবনা রয়েছে।

বাংলাদেশ জার্নাল/এনকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত