ঢাকা, মঙ্গলবার, ০৯ মার্চ ২০২১, ২৪ ফাল্গুন ১৪২৭ আপডেট : ১৭ মিনিট আগে English

প্রকাশ : ১৮ জানুয়ারি ২০২১, ১৮:০৬

প্রিন্ট

গৃহহীনরা প্রধানমন্ত্রীর উপহার ঘর পাচ্ছেন ২০ জানুয়ারি

গৃহহীনরা প্রধানমন্ত্রীর উপহার ঘর পাচ্ছেন ২০ জানুয়ারি
প্রধানমন্ত্রীর উপহারের ঘর

রায়পুর (লক্ষ্মীপুর) প্রতিনিধি

ঠিকানা খুঁজে পেতে যাচ্ছে অসহায় দরিদ্র মানুষ। মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে জমি ও ঘর উপহার পাচ্ছেন গৃহহীন মানুষগুলো। আগামী ২০ জানুয়ারি সারা দেশে এ কার্যক্রমের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। এরপরই তাদের হাতে ঘরের চাবি তুলে দিবে স্থানীয় উপজেলা প্রশাসন। ঠিকানা পেয়ে প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়েছেন অসহায় মানুষগুলো।

মুজিববর্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া উপহার জমি ও ঘর পাচ্ছেন, হনুফা বেগম, কহিনুর, জবেদা, লিটন মাঝি, আবদুল খালেক,রহিম বাদসা, বাবুল গাইনের মতো আরো অনেক অসহায় মানুষ।

দুদিন পরই এসব ঘরে উঠতে পারবেন গৃহহীন অসহায় মানুষ। এরই মধ্যে প্রতিটি জেলায় লটারির মাধ্যমে বরাদ্দ হয়েছে এসব ঘর।

এতদিন ঠিকানাহীন থাকা এসব মানুষের চোখে-মুখে এখন শুধুই উচ্ছ্বাস। ঠিকানা খুঁজে পেয়ে প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাতে ভোলেননি তারা। এসব ঘর নির্মাণে সর্বোচ্চ স্বচ্ছতা ও টেকসই নিশ্চিত করা হয়েছে বলে জানিয়েছেন প্রশাসনের কর্মকর্তারা।

প্রতিটি পরিবারের জন্য নির্মাণ করা হয়েছে দুই কক্ষ ও এক বারান্দা বিশিষ্ট ঘর। সাথে আছে রান্না ঘর ও টয়লেট। একেকটি ঘর নির্মাণে ব্যয় হচ্ছে এক লাখ ৭১ হাজার টাকা। রায়পুর উপজেলার দক্ষিণ চরবংশী ইউনিয়নের হাজীমারা এলাকায় প্রথম ধাপে ২৫টি ঘর দেয়া হচ্ছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবরিন চৌধুরী ও সহকারি কমিশনার ভূমি আকতার জাহান সাথী ঘরগুলো তদারকিতে স্বচ্ছতার সহিত বেশ সময় দিচ্ছেন সাথে রয়েছে স্থানীয় চেয়ারম্যান মিন্টু ফরায়েজী ও ইউপি সদস্যগণ।

বাংলাদেশ জার্নাল/এনকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত