ঢাকা, মঙ্গলবার, ০৯ মার্চ ২০২১, ২৪ ফাল্গুন ১৪২৭ আপডেট : ১ ঘন্টা আগে English

প্রকাশ : ২২ জানুয়ারি ২০২১, ০৯:৫৩

প্রিন্ট

ঘন কুয়াশায় বঙ্গবন্ধু সেতুতে তীব্র যানজট

ঘন কুয়াশায় বঙ্গবন্ধু সেতুতে তীব্র যানজট
ছবি: সংগৃহীত

সিরাজগঞ্জ প্রতিনিধি

পৌষের শেষে আর মাঘের প্রথম সপ্তাহে এসে শীত নেমেছে। দেশের পূর্ব ও উত্তরাঞ্চলজুড়ে মৃদু থেকে মাঝারি শৈত্যপ্রবাহ শুরু হয়েছে। হাড়কাঁপানো শীতের সঙ্গী হয়েছে ঘন কুয়াশা। আর এ ঘন কুয়াশার কারণে বঙ্গবন্ধু সেতুর ওপর দিয়ে যান চলাচল ব্যাহত হচ্ছে। এর ফলে সেতুর পশ্চিম সংযোগ দীর্ঘলাইনে আটকা পড়েছে শত শত যানবাহন। গাড়ির দীর্ঘ লাইনের কারণে সেতুর উভয়পাশে ৪০ কিলোমিটার এলাকাজুড়ে দীর্ঘ যানজট সৃষ্টি হয়েছে।

কুয়াশার ঘনত্ব বেড়ে যাওয়ায় দুর্ঘটনা এড়াতে বেশ বৃহস্পতিবার দিবাগত রাত নয়টার পর থেকে বঙ্গবন্ধু সেতুর টোল প্লাজা কয়েক দফা টোল আদায় বন্ধ করে দেয়া হয়েছে। এতে সেতুর ওপর যান চলাচল সম্পূর্ণ বন্ধ হয়ে যায়। মাঝে মাঝে কিছু সময়ের জন্য টোল আদায়ের পর কিছু গাড়ি ছেড়ে দেয়া হয়। কুয়াশা অব্যাহত থাকায় সীমিত আকারে গাড়ি ছাড়া হচ্ছে।

বঙ্গবন্ধু সেতুর ট্রাফিক কন্ট্রোলার মো. নজরুল ইসলাম জানান, কুয়াশার ঘনত্ব ৪০ শতাংশেরও নিচে নেমে যাওয়ায় দুর্ঘটনা এড়াতে টোল প্লাজা বন্ধ রেখে সেতুর ওপর যান চলাচল বন্ধ করা হয়েছিলো। এখনো কুয়াশা রয়েছে। তাই দুটি লেনে সীমিত আকারে গাড়ি ছাড়া হচ্ছে।

বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোসাদ্দেক হোসেন জানান, সন্ধ্যার পর থেকেই কুয়াশা বেড়ে চলেছে। রাত ৯টার পর এর তীব্রতা আরো বাড়তে থাকে। সাড়ে ৯টার দিকে সেতু কর্তৃপক্ষ যান চলাচল বন্ধ করে দেয়।

তিনি আরো জানান, মাঝে মাঝে টোল প্লাজা কিছু সময়ের জন্য খুলে দেয়া হলেও বঙ্গবন্ধু সেতু পশ্চিম মহাসড়কে তীব্র যানজট সৃষ্টি হয়েছে। দীর্ঘ লাইনে দাঁড়িয়ে রয়েছে শত শত যানবাহন। মহাসড়কে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে দায়িত্ব পালন করছে টহল পুলিশ।

বাংলাদেশ জার্নাল/এনকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত