ঢাকা, মঙ্গলবার, ০৯ মার্চ ২০২১, ২৪ ফাল্গুন ১৪২৭ আপডেট : ১ ঘন্টা আগে English

প্রকাশ : ২৭ জানুয়ারি ২০২১, ১৬:২৯

প্রিন্ট

সিলেবাস আরো কমানোর দাবিতে সড়ক অবরোধ

সিলেবাস আরো কমানোর দাবিতে সড়ক অবরোধ
ছবি- প্রতিনিধি

দিনাজপুর প্রতিনিধি

এসএসসি পরীক্ষার সিলেবাস আরও কমানো অথবা পরীক্ষা না নিয়ে বিকল্প পদ্ধতিতে মূল্যায়নসহ ৪ দফা দাবিতে মানববন্ধন, বিক্ষোভ ও সড়ক অবরোধ করেছে এসএসসি’র শিক্ষার্থীরা।

বুধবার বেলা সাড়ে ১১টার দিকে দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা এক বিক্ষোভ মিছিল বের করে।

মিছিল শেষে স্থানীয় নিমতলা মোড়ে দিনাজপুর-ঢাকা মহাসড়কের পাশে ব্যানার-ফেস্টুন নিয়ে দাঁড়িয়ে কালো কাপড় চোখে বেঁধে ঘণ্টাব্যাপী মানববন্ধন করে তারা।

শিক্ষার্থীরা বলেন, জীবনের ঝুকি নিয়ে এসএসসি পরীক্ষা নয়। নামমাত্র সংক্ষিপ্ত সিলেবাস মানি না মানবো না। অতি দ্রুত বিকল্প পদ্ধতিতে মূল্যায়ন চাই, শেসনজট নিয়ে পরীক্ষা চাই না।

শিক্ষার্থী শাওন বলেন, করোনার মধ্যে পরীক্ষা দেয়া আমাদের জীবনের জন্য ঝুঁকি। বিকল্প পদ্ধতিতে মূল্যায়নের ব্যবস্থা করতে হবে এবং যে সংক্ষিপ্ত সিলেবাসর কথা বলা হয়েছে, তা এতো অল্প সময়ের মধ্যে শেষ করতে সমস্যা হবে।

মানববন্ধন শেষে সেখানে তারা ঘণ্টাব্যাপী সড়ক অবোরধ করে আন্দোলন করে। পরে সেখানে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সমশের আলী মন্ডল ও ফুলবাড়ী থানার ওসি ফখরুল ইসলাম এসে শিক্ষার্থীদের শান্ত করেন।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সমশের আলী মন্ডল শিক্ষার্থীদের দাবি লিখিত আকারে পেশ করার কথা বলেন। বিষয়টি উপরমহলে জানানো হবে বলে আশ্বস্ত করেন।

পরে শিক্ষার্থীরা সড়ক ছেড়ে দিলে পরিস্থিতি শান্ত হয় এবং যান চলাচল স্বাভাবিক হয়। এরপর শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল নিয়ে উপজেলা নির্বাহী অফিসারের নিকট দাবি সম্বলিত একটি লিখিত স্বারকলিপি পেশ করেন।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত