ঢাকা, বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ২ বৈশাখ ১৪২৮ আপডেট : ২১ মিনিট আগে

প্রকাশ : ০৫ মার্চ ২০২১, ২০:৪৮

প্রিন্ট

গাজীপুর আইনজীবী সমিতির নির্বাচনের ফল ঘোষণা

গাজীপুর আইনজীবী সমিতির নির্বাচনের ফল ঘোষণা
ছবি- প্রতিনিধি

গাজীপুর প্রতিনিধি

গাজীপুর জেলা আইনজীবী সমিতির বার্ষিক নির্বাচনের (২০২১-২০২২) ফলাফল ঘোষণা করা হয়েছে। শুক্রবার সকালে এ নির্বাচনের ফলাফল ঘোষণা করা হয়।

নির্বাচনে বিএনপি সমর্থিত নীল প্যানেল সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ৫টি পদে বিজয়ী হয়েছেন। আর আওয়ামী লীগ সমর্থিত সাদা প্যানেল বিজয়ী হয়েছে ২টি সহ-সভাপতি পদসহ ১৭টি পদে।

নির্বাচনের কমিশনার আইনজীবী মো. নাসির উদ্দিন ফারুক জানান, গাজীপুর জেলা আইনজীবী সমিতির নির্বাচনে মোট ২২টি পদের জন্য ৪৫ জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করেন। এসব পদের মধ্যে ১০টি সম্পাদকীয় পদের বিপরীতে ২৩ জন এবং ১১টি সদস্য পদের জন্য ২২ জন প্রতিদ্বন্দিতা করেন।

নির্বাচনে বিএনপি সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদের নীল প্যানেল থেকে সভাপতি পদে অ্যাডঃ ছিদ্দীকুর রহমান ও সাধারণ সম্পাদক পদে অ্যাডঃ জাকিরুল ইসলামসহ মোট ৫জন বিজয়ী হয়েছেন।

এছাড়া বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের সাদা প্যানেলে সহ-সভাপতি, সহ-সাধারণ সম্পাদক ও সম্পাদকীয় পদসহ মোট ১৭ জন জয়লাভ করেছেন।

আওয়ামী পন্থী সাদা প্যানেলের সভাপতি প্রার্থী ছিলেন এড, সুদীপ কুমার চক্রর্বত্তী ও সাধারন সম্পাদক পদপ্রার্থী ছিলেন অ্যাডঃ বেলায়েত হোসেন চৌধুরী।

উল্লেখ্য, নির্বাচনে মোট ভোটার ছিল ১ হাজার ৭৭৬ জন। তাদের মধ্যে ১ হাজার ৬২০ জন ভোট দিয়েছেন। বৃহস্পতিবার সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত জেলা আইনজীবী সমিতির বার্ষিক এ নির্বাচনে ভোটগ্রহণ চলে।

বাংলাদেশ জার্নাল/এমএস

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত