ঢাকা, শুক্রবার, ০৭ মে ২০২১, ২৪ বৈশাখ ১৪২৮ আপডেট : ৯ মিনিট আগে

প্রকাশ : ১৪ এপ্রিল ২০২১, ১৯:১৩

প্রিন্ট

ঘরের বাইরে বের হয়ে নানা অজুহাত

ঘরের বাইরে বের হয়ে নানা অজুহাত
ছবি- প্রতিনিধি

বরিশাল প্রতিনিধি

বরিশালে প্রথমদিনের লকডাউন সকাল থেকে বেলা ১১টা পর্যন্ত সফলভাবে সম্পন্ন হলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে কিছুটা ঢিলেঢালা ভাব লক্ষ্য করা গেছে। যারা ঘরের বাহিরে বের হয়েছেন, তারা নানা অজুহাত তুলে ধরেন আইনশৃঙ্খলা বাহিনীর কাছে।

তবে ওষুধ, মুদি, কাঁচা পণ্য এবং কিছু খাবার দোকান ছাড়া নগরীর বেশীরভাগ দোকান বন্ধ রয়েছে। নগরীর মধ্যে দু-চারটি রিকশা এবং ব্যক্তিগত যান ছাড়া তেমন কোনো গণপরিবহন চলাচল চোখে পড়েনি। কিছু কিছু রাস্তাঘাট প্রায় জনশূন্য থাকলেও পাড়া মহল্লার এর ব্যতিক্রম লক্ষ্য করা গেছে। আর যারা বাসা থেকে বের হয়েছেন তাদের মুখে ছিল নানা অজুহাত।

জেলাসহ বিভিন্ন স্থান থেকে নগরীর মধ্যে মানুষজনের প্রবেশ ঠেকাতে নগরীর ৩টি প্রবশেদ্বার নথুল্লাবাদ কেন্দ্রীয় বাস টার্মিনাল, কালিজিরা ব্রিজ এবং দপদপিয়া ব্রিজ এলাকায় চেকপোস্ট স্থাপন করেছে পুলিশ। তারা অতিপ্রয়োজনীয় ছাড়া কাউকে নগরীতে প্রবেশ করতে দিচ্ছেন না। যদিও ঘরের বাইরে বের হওয়ার নানা অজুহাত দিচ্ছেন সাধারণ মানুষ।

এদিকে লকডাউন কার্যকর করতে আজ নগরীতে পৃথক দুটি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেছে জেলা প্রশাসন। জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জাভেদ হোসেন চৌধুরী ও নিশাত ফারাবীর ভ্রাম্যমাণ আদালত নগরীর বিভিন্ন এলাকায় ঘুরে অপ্রয়োজনীয় দোকানপাট বন্ধ করেন।

এ সময় লকডাউন ও স্বাস্থ্যবিধি উপেক্ষা করায় ৪ ব্যক্তিকে ১ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত। জনস্বার্থে এই অভিযান চলবে বলে জানিয়েছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জাভেদ হোসেন চৌধুরী।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত