ঢাকা, বৃহস্পতিবার, ১৩ মে ২০২১, ৩০ বৈশাখ ১৪২৮ আপডেট : ৮ মিনিট আগে

প্রকাশ : ১৭ এপ্রিল ২০২১, ০৬:১৪

প্রিন্ট

বিশেষ ফ্লাইট বাতিল, বিমানবন্দরে বিক্ষোভ

বিশেষ ফ্লাইট বাতিল, বিমানবন্দরে বিক্ষোভ
সংগৃহীত ছবি।

নিজস্ব প্রতিবেদক

চলমান সর্বাত্মক বিধিনিষেধে বাংলাদেশে আটকে পড়া প্রবাসী শ্রমিকদের পাঠানোর ব্যবস্থা ও বাংলাদেশে আসতে আগ্রহীদের ফেরত আনতে বিশেষ ফ্লাইট পরিচালনার সিদ্ধান্ত নেয় বাংলাদেশের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)। তবে প্রবাসী কর্মীদের কর্মস্থলে ফেরানোর উদ্যোগ শুরুতেই হোঁচট খেলো।

শনিবার এ বিশেষ ফ্লাইটের প্রথমটিই বাতিল করা হয়েছে। সৌদি আরবগামী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিশেষ এ ফ্লাইটটি ভোর ৬টা ১৫ মিনিটে ঢাকা ছাড়ার কথা ছিলো। তবে উড্ডয়নের কয়েক ঘণ্টা আগেই ফ্লাইটটি বাতিল করা হয়। যাত্রীরাও ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আসার পর তাদেরকে ফ্লাইট বাতিলের বিষয়টি অবগত করা হয়েছে। এমন হয়রানির কারণে প্রবাসীরা বিমানবন্দরে বিক্ষোভ করছেন।

বিমানবন্দর সূত্র জানায়, সকাল ৬টা ১৫ মিনিটে বিমানের ফ্লাইটটি (বিজি-৫০৩৯) সৌদি আরবের রিয়াদের উদ্দেশে রওনা হওয়ার কথা ছিল। ফ্লাইটের যাত্রীদের করোনা পরীক্ষার সনদ নিয়ে ছয় ঘণ্টা আগে বিমানবন্দরে উপস্থিত হওয়ার নির্দেশনা দেওয়া হয়েছিল। তবে রাতে যাত্রীরা বিমানবন্দরে এলে ২টার দিকে তাদের জানানো হয়, ফ্লাইটটি করা বাতিল হয়েছে।

জানা গেছে, শুক্রবার মধ্যরাত থেকে শুরু হয় এই বিক্ষোভ। ফ্লাইটের মোট যাত্রী ছিলেন ৩১৪ জন। তাদের সবাই সৌদি আরবের বিভিন্ন শহরে কর্মরত প্রবাসী শ্রমিক।

বিমানবন্দরে দায়িত্বরত বিমানের এক কর্মকর্তা বলেন, সৌদি আরব থেকে এই ফ্লাইটটির স্লট বাতিল হয়েছে। এ কারণে ফ্লাইটটি যেতে পারছে না। আমরা যাত্রীদের হোটেলে রাখার ব্যবস্থা করছি। তাদের পরবর্তী ফ্লাইটে সৌদি আরবে পাঠানো হবে।

প্রসঙ্গত, সরকার প্রবাসী কর্মীদের বিদেশে যাওয়ার জন্য শনিবার সকাল ৬টা থেকে ৫ টি দেশে ফ্লাইট চালুর অনুমতি দেয়। এই পাঁচটি দেশ হচ্ছে সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত, ওমান, কাতার ও সিঙ্গাপুর। শুধু প্রবাসী কর্মীরা এসব ফ্লাইটে যেতে পারবেন।

বাংলাদেশ জার্নাল/এমএস

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত