ঢাকা, মঙ্গলবার, ২২ জুন ২০২১, ৮ আষাঢ় ১৪২৮ আপডেট : ১৫ মিনিট আগে

প্রকাশ : ১৩ মে ২০২১, ১২:৫১

প্রিন্ট

বঙ্গবন্ধু সেতু চালুর পর সর্বোচ্চ টোল আদায়

বঙ্গবন্ধু সেতু চালুর পর সর্বোচ্চ টোল আদায়
বঙ্গবন্ধু সেতু টোল প্লাজা। ফাইল ছবি

টাঙ্গাইল প্রতিনিধি

ঈদযাত্রায় বঙ্গবন্ধু সেতুতে যানবাহন পারাপারে অতীতের সব রেকর্ড ভঙ্গ করেছে। বাংলাদেশের দীর্ঘতম এই সেতুটি দিয়ে ২৪ ঘণ্টায় প্রায় ৫২ হাজার যানবাহন পারাপার করেছে, যা রেকর্ড।

এর আগে গতবছর ঈদযাত্রায় সর্বোচ্চ ৩৩ হাজার যানবাহন পারাপার হয়েছিল। এবারের ঈদে সেই রেকর্ড ভেঙে গেছে। এছাড়া সর্বোচ্চ টোল আদায়ের রেকর্ডও হয়েছে এই ২৪ ঘণ্টায়। এই সময়ে দুই কোটি ৯৯ লাখ টাকার টোল আদায় হয়েছে, যেটিও রেকর্ড।

বুধবার (১২ মে) ভোর ৬টা থেকে বৃহস্পতিবার (১৩ মে) ভোর ৬টা পর্যন্ত সময়ে যানবাহনগুলো পারাপার হয়।

বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের বঙ্গবন্ধু সেতু সাইট অফিসের নির্বাহী প্রকৌশলী আহসানুল কবীর পাভেল গণমাধ্যমকে এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন। তিনি জানান, বঙ্গবন্ধু সেতু চালু হওয়ার পর গেল ২৪ ঘণ্টার মতো এতো পরিবহন টোল আদায় কখনো হয়নি।

গণপরিবহনের পাশাপাশি অন্যান্য পরিবহন সেতু পারাপার হয়েছে। ফলে সারাক্ষণ চাপ ছিল বঙ্গবন্ধু সেতু টোলপ্লাজায় এলাকায়। গত ২৪ ঘণ্টায় বঙ্গবন্ধু সেতু দিয়ে গাড়ি পারাপার হয়েছে ৫২ হাজার ৭৫৩টি। এতে সেতুতে টোল আদায় হয়েছে দুই কোটি ৯৯ লাখ ১৮ হাজার ২৪০ টাকা। যা বিগত টোল আদায়ের ইতিহাসকে ছাড়িয়ে নতুন ইতিহাস রেকর্ড করেছে। সেতুর ওপর দিয়ে ট্রাক, পিকআপভ্যান, মাইক্রোবাস, প্রাইভেটকার ও মোটরসাইকেলের সংখ্যা ছিল বেশি।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, পণ্যপরিবহনে নিয়োজিত যানবাহন, ট্রাক, পিকআপভ্যান, প্রাইভেটকার, মাইক্রোবাস ও মোটরসাইকেলসহ বিভিন্ন ব্যক্তিগত যানবাহন ছাড়াও বিপুলসংখ্যক যাত্রীবাহী বাস সেতু দিয়ে পারাপার হয়েছে।

এর আগে মঙ্গলবার (১১ মে) ভোর ৬টা থেকে বুধবার (১২ মে) ভোর ৬টা পর্যন্ত সময়ে দুই কোটি ৭৩ লাখ টাকার টোল আদায় হয়েছিল।

বাংলাদেশ জার্নাল/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত