ঢাকা, বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৬ মিনিট আগে
শিরোনাম

চার দিনের ব্যবধানে পদ্মা সেতুতে ফের ধাক্কা

  মুন্সিগঞ্জ প্রতিনিধি

প্রকাশ : ১৩ আগস্ট ২০২১, ১০:২১  
আপডেট :
 ১৩ আগস্ট ২০২১, ১০:৪১

চার দিনের ব্যবধানে পদ্মা সেতুতে ফের ধাক্কা

প্রবল স্রোতে নিয়ন্ত্রণ হারিয়ে আবারও পদ্মা সেতুর ১০ নম্বর পিলারে ধাক্কা দিয়েছে কাকলি নামে একটি ফেরি। শুক্রবার (১৩ আগস্ট) সকাল সাড়ে ৭টার দিকে এ ঘটনা ঘটে।

গত ৯ আগস্ট একই পিলারে ধাক্কার চারদিনের ব্যবধানে আবারও এ দুর্ঘটনা ঘটল। ফেরি কাকলির চালক মো. বাদল হোসেন এ খবর নিশ্চিত করেন।

তিনি জানান, ফেরিটি পদ্মা সেতুর ১১-১২ পিলারের মধ্য দিয়ে আসার কথা। কিন্তু নদীর প্রচণ্ড স্রোত ও বাতাসের কারণে নিয়ন্ত্রণ হারিয়ে পদ্মা সেতুর ১০ নম্বর পিলারে ধাক্কা দেয়। এতে ফেরির একপাশে ফাটল ধরে।

তিনি আরও বলেন, তবে ফাটল পানির স্তরের ওপরে থাকায় ফেরিতে পানিও ওঠেনি। পদ্মা সেতুর পিলারেরও কোনো ক্ষতি হয়নি। ধাক্কা লাগার পর ফেরিটি নিয়ে নিরাপদে শিমুলিয়া ঘাটে আসতে পেরেছি। কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

চালক মো. বাদল হোসেন বলেন, ফেরিটির কারিগরি সমস্যা ছিল। যে বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে সম্প্রতি জানানো হলেও ব্যবস্থা নেইনি বিআইডব্লিউটিসি শিমুলিয়াঘাট কর্তৃপক্ষ।

প্রসঙ্গত, এর আগেও তিনবার বাংলাবাজার ঘাট থেকে আসার পথে পদ্মা সেতুর পিলারে আঘাত করে ফেরি। গত ২০ ও ২৩ জুলাই ১৬ ও ১৭ নম্বর পিলারে এবং ৯ আগস্ট ১০ নম্বর পিলারে আঘাত করে। থানায় জিডি, তদন্ত কমিটি গঠন, ফেরি চালকদের সাময়িক বরখাস্ত করা হয় সেসব ঘটনায়।

বাংলাদেশ জার্নাল/ওএফ
  • সর্বশেষ
  • পঠিত