ঢাকা, রোববার, ১৭ অক্টোবর ২০২১, ২ কার্তিক ১৪২৮ আপডেট : ২ মিনিট আগে

সাংবাদিক সংগঠন নিয়ে ষড়যন্ত্র কঠোরভাবে মোকাবেলা করবে সিইউজে

  চট্টগ্রাম প্রতিনিধি

প্রকাশ : ১৩ অক্টোবর ২০২১, ১৯:৩৩

সাংবাদিক সংগঠন নিয়ে ষড়যন্ত্র কঠোরভাবে মোকাবেলা করবে সিইউজে
ছবি: প্রতিনিধি
চট্টগ্রাম প্রতিনিধি

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) নির্বাচন ও চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন (সিইউজে) নিয়ে যে কোন ষড়যন্ত্র ঐক্যবদ্ধভাবে মোকাবেলার ঘোষণা দিয়েছেন চট্টগ্রামের সাংবাদিক নেতারা।

বুধবার চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে আয়োজিত এক প্রতিবাদ সমাবেশে সাংবাদিক নেতৃবৃন্দ এ ঘোষণা দেন। বিএফইউজে নির্বাচন বন্ধ করার অপতৎপরতা এবং সিইউজের বিরুদ্ধে ধারাবাহিকভাবে মিথ্যা মামলা ও ষড়যন্ত্রের প্রতিবাদে এ প্রতিবাদ সমাবেশের আয়োজন করা হয়।

সিইউজে সভাপতি মোহাম্মদ আলীর সভাপতিত্বে বক্তব্য রাখেন চট্টগ্রাম প্রেসক্লাবের সভাপতি আলহাজ্ব আলী আব্বাস, সিইউজে সাধারণ সম্পাদক ম. শামসুল ইসলাম, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ, সিইউজের সাবেক সভাপতি এম নাসিরুল হক, মোস্তাক আহমদ, শহীদ উল আলম, সিনিয়র সহসভাপতি রতন কান্তি দেবাশীষ, সহসভাপতি অনিন্দ্য টিটো, সাবেক সাধারণ সম্পাদক নির্মল চন্দ্র দাশ, চট্টগ্রাম প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মহসিন চৌধুরী, বিএফইউজের সাবেক যুগ্ম মহাসচিব তপন চক্রবর্তী, চট্টগ্রাম প্রেসক্লাবের সহ-সভাপতি স. ম. ইব্রাহীম, সিইউজের সাংগঠনিক সম্পাদক এস এম ইফতেখারুল ইসলাম, অর্থ সম্পাদক কাশেম শাহ্, প্রচার ও প্রকাশনা সম্পাদক ইফতেখার ফয়সাল, নির্বাহী সদস্য মহরম হোসাইন, প্রেসক্লাবের প্রচার ও প্রকাশনা সম্পাদক আলিউর রহমান, কার্যকরী সদস্য শহীদুল্লাহ শাহরিয়ার, সিইউজের সাবেক প্রচার ও প্রকাশনা সম্পাদক প্রণব বড়ুয়া অর্নব, আহমেদ কুতুব, প্রতিনিধি ইউনিট প্রধান সাইদুল ইসলাম, টিভি ইউনিট প্রধান মাসুদুল হক, সদস্য এ কে আজাদ, সুবল বড়ুয়া প্রমুখ।

প্রতিবাদ সমাবেশে মোহাম্মদ আলী বলেন, একজন মানসিক বিকারগ্রস্থ ব্যক্তিকে সামনে রেখে মিথ্যা মামলাসহ নানা ষড়যন্ত্রে সাংবাদিক সংগঠনগুলোর আন্দোলন-সংগ্রামকে বাধাগ্রস্থ করছে একটি চক্র। সাংবাদিকদের শত্রু হিসেবে চিহ্নিত এ চক্রকে ঐক্যবদ্ধভাবে প্রতিহত করা জরুরি।

চট্টগ্রাম প্রেসক্লাব সভাপতি আলী আব্বাস বলেন, সিইউজের ওপর সরকারের আস্থা রয়েছে বলেই এই সংগঠনের দায়িত্বরত কমিটির কার্যকালেই সরকার ৮১ লাখ ২০ হাজার টাকা অনুদান দিয়েছে। মুক্তিযুদ্ধের চেতনায় অবিচল এই সংগঠন নিয়ে ষড়যন্ত্র করে কোন দুষ্কৃতিকারীই রেহাই পাবে না। চট্টগ্রামের সাংবাদিক সমাজ সিইউজের নেতৃত্বে ঐক্যবদ্ধ রয়েছে।

সিইউজে সাধারণ সম্পাদক ম. শামসুল ইসলাম বলেন, সাংবাদিকদের কঠিন সময়ে সাংবাদিক সংগঠনগুলো যখন রুটি-রুজির আন্দোলনে কাজ করে চলছে, তখন বারবার তাদের সেই কার্যক্রমকে বাধগ্রস্থ করতে একজন ব্যক্তি মামলা-ষড়যন্ত্র করে অপতৎপরতা চালিয়ে যাচ্ছে। সংগঠনে আজীবন নিষিদ্ধ হওয়া ওই ব্যক্তি বিএফইউজে নির্বাচনে মৃত ব্যক্তিদের ভোটার করার জন্য আদালতে মিথ্যা তথ্য দিয়ে মামলা করে নির্বাচনকে বাধাগ্রস্থ করছেন। কিন্তু সিইউজের দৃঢ় পদক্ষেপের কারণে তার প্রতিটি ষড়যন্ত্রই ভেস্তে গেছে। এ মামলাবাজকে কোনভাবেই ছাড় দেয়া যাবে না।

চট্টগ্রাম প্রেসক্লাবের সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ বলেন, চট্টগ্রামের মামলাবাজ মনে করেছিল মামলা করে সাংবাদিকদের সর্বোচ্চ সংগঠন বিএফইউজের নির্বাচনকে বাধাগ্রস্থ করবে। তার সেই অপতৎপরতা সফল হয়নি। তবুও সে এখনো চেষ্টা করে চলছে কিভাবে নির্বাচন বানচাল করা যায়। ষড়যন্ত্রকারিদের মনে রাখা উচিত, কোন ষড়যন্ত্র করেই নির্বাচনকে বানচাল করা যাবে না।

তিনি বলেন, অপকর্মের কারণে একে এক সব সাংবাদিক সংগঠন তাকে বহিস্কার করছে। প্রেসক্লাবে তাকে পুরোপুরি নিষিদ্ধ করা হয়েছে। তাকে নেপথ্যে থেকে যারা সহযোগিতা দেবে তাদেরও ছাড় দেয়া হবে না।

বাংলাদেশ জার্নাল/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত