ঢাকা, সোমবার, ০৮ আগস্ট ২০২২, ২৪ শ্রাবণ ১৪২৯ আপডেট : ৩৫ মিনিট আগে

বশেমুরকৃবিতে কৃষক প্রশিক্ষণ

  গাজীপুর প্রতিনিধি

প্রকাশ : ০৬ জানুয়ারি ২০২২, ১৭:২২  
আপডেট :
 ০৬ জানুয়ারি ২০২২, ১৭:২৩

বশেমুরকৃবিতে কৃষক প্রশিক্ষণ
ছবি- প্রতিনিধি
গাজীপুর প্রতিনিধি

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয় (বশেমুরকৃবি) কর্তৃক উদ্ভাবিত ফসলের নতুন জাত ও উন্নত কৃষি প্রযুক্তিসমূহ কৃষকদের মাঝে হস্তান্তরের উদ্দেশ্যে এক কৃষক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে বিশ্ববিদ্যালয় অডিটরিয়ামে ট্রেজারার প্রফেসর তোফায়েল আহমেদ প্রধান অতিথি হয়ে এ কর্মসূচির উদ্বোধন করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পরিচালক (বহিরাঙ্গন কার্যক্রম) প্রফেসর ড. ইমরুল কায়েস। গাজীপুর মহানগরের কাউলতিয়া এলাকার মোট ২০ জন কৃষক এ প্রশিক্ষণে অংশ নেন।

অনুষ্ঠানের প্রধান অতিথি বলেন, নিরাপদ খাদ্য নিশ্চিত করার জন্য বিশ্ববিদ্যালয়ের গবেষকবৃন্দ নিরলস পরিশ্রম করে যাচ্ছেন, তাদের প্রতিনিধি হিসেবে গবেষণার ফল মাঠে প্রকাশ করবে কৃষকগণ। তিনি আশাবাদ ব্যক্ত করে, অদূর ভবিষ্যতে কাউলতিয়া এলাকা দেশের একটি আদর্শ কৃষি জোনে রূপান্তরিত হবে।

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের উদ্ভাবিত বিভিন্ন ফসলের জাতসমূহের পরিচিতি ও এর উৎপাদন কৌশল নিয়ে কৃষকদের প্রশিক্ষণ দেন পরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) প্রফেসর ড. এম. ময়নুল হক এবং পরিচালক (গবেষণা) প্রফেসর ড. এ. কে. এম. আমিনুল ইসলাম। প্রশিক্ষণ শেষে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এক কৃষি প্রযুক্তি মেলার আয়োজন করা হয়।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত