ঢাকা, বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩ মিনিট আগে
শিরোনাম

মাঙ্কিপক্স সতর্কতা বেনাপোল আন্তর্জাতিক চেকপোস্টে

  যশোর প্রতিনিধি

প্রকাশ : ২২ মে ২০২২, ২১:৪৪

মাঙ্কিপক্স সতর্কতা বেনাপোল আন্তর্জাতিক চেকপোস্টে
ছবি: প্রতিনিধি

বাংলাদেশে ‘মাঙ্কিপক্স’ ভাইরাসের সংক্রমণ ঠেকাতে যশোরের বেনাপোল আন্তর্জাতিক চেকপোস্টে বাড়তি সতর্কতা নেয়া হয়েছে বলে ইমিগ্রেশন ও স্বাস্থ্য বিভাগ জানিয়েছে।

শার্শা উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. ইউছুপ আলী বলেন, স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা পাওয়ার পর রোববার সকাল থেকেই আন্তর্জাতিক চেকপোস্টের স্বাস্থ্য বিভাগকে সতর্ক থাকার পরামর্শ দেয়া হয়েছে।

‘আক্রান্ত দেশ থেকে আসা যাত্রীদের ওপর সজাগ দৃষ্টি ও হেলথ স্ক্রিনিং জোরদার করার পাশাপাশি তথ্য তাৎক্ষণিকভাবে স্বাস্থ্য অধিদপ্তরকে জানানোর নির্দেশনা দেয়া হয়েছে।’

চেকপোস্ট স্বাস্থ্য বিভাগের মেডিকেল অফিসার লক্ষণদার দে বলেন, আক্রান্ত কোনো দেশের যাত্রী বাংলাদেশে প্রবেশ করলে তাদেরকে প্রাথমিকভাবে থার্মাল স্ক্যানার দিয়ে পরীক্ষাসহ আক্রান্ত হলে আইসোলেশনে পাঠানোর নির্দেশনা রয়েছে। আমরা স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা প্রতিপালনে কাজ করছি। সতর্ক অবস্থায় আছি।

ইমিগ্রেশন ওসি মোহাম্মদ রাজু বলেন, স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা পাওয়ার পর থেকেই পারাপার হওয়া বিদেশিদের বিশেষ নজরদারিতে রাখা হয়েছে। এক্ষেত্রে ইমিগ্রেশন পুলিশ, কাস্টমস ও স্বাস্থ্য বিভাগের সাথে সমন্বয় করে নজরদারি জোরদার করা হয়েছে।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত