ঢাকা, শনিবার, ০১ অক্টোবর ২০২২, ১৭ আশ্বিন ১৪২৯ আপডেট : ১ ঘন্টা আগে

গোপালগঞ্জে ভ্যানচালক হত্যায় একজনের যাবজ্জীবন

  গোপালগঞ্জ প্রতিনিধি

প্রকাশ : ২২ সেপ্টেম্বর ২০২২, ১৭:০৯

গোপালগঞ্জে ভ্যানচালক হত্যায় একজনের যাবজ্জীবন
প্রতীকী ছবি
গোপালগঞ্জ প্রতিনিধি

গোপালগঞ্জে ভ্যানচালক আব্দুর রব হত্যা মামলায় আনোয়ার খাঁ নামের এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। এ সময় ১০ হাজার টাকা জরিমানা করা হয়। এ মামলায় দোষী প্রমাণিত না হওয়ায় দুই আসামিকে খালাস দেয়া হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে গোপালগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক আব্বাস উদ্দীন এ রায় প্রদান করেন।

যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত আনোয়ার খাঁ ফরিদপুরের ভাঙ্গা উপজেলার পীরের চর গ্রামের মৃত কাদির খাঁর ছেলে। তারা স্থায়ীভাবে মুকসুদপুর উপজেলার পদ্মকান্দা গ্রামের বসবাস করতেন।

খালাস পাওয়া আসামিরা হলেন, মুকসুদপুর উপজেলার সৈর্দ্দী গ্রামের মৃত চাঁন মিয়ার ছেলে হেমায়েত ও একই গ্রামের মৃত রব মোল্যার ছেলে আজম মোল্যা।

মামলার বিবরণে জানা গেছে, মুকসুদপুর উপজেলার পদ্মকান্দা গ্রামের চুন্নু শেখের গ্যারজে থেকে একই এলাকার ভ্যানচালক আব্দুর রব ভ্যান ভাড়া নেয়। কিন্তু ভ্যান গ্যারেজে জমা ও ভাড়ার টাকা না দেয়ায় ২০০৭ সালের ১১ জনু শালিসি মীমাংসা হয়। পরদিন ১২ জুন ভ্যান নিয়ে বাড়ি থেকে বের হন আব্দুর রব। কিন্তু এরপর আর বাড়ি ফিরে না আসলে তাকে অনেক খোঁজাখুঁজি করা হয়।

এর পরদিন ১৩ জুন উপজেলার কানুরিয়া গ্রাম থেকে আব্দুর রবের মরদেহ উদ্ধার করা হয়। এ ঘটনায় নিহতের বাবা আব্দুর রাজ্জাক মোল্যা বাদী হয়ে একটি হত্যা মামলা দায়ের করেন। এ ঘটনায় পলিশ আনোয়ার খাঁ, হেমায়েত ও আজম মোল্যাকে গ্রেপ্তার করে।

পরে তদন্ত শেষে পুলিশ আদালতে চার্জশিট দাখিল করলে দীর্ঘ শুনানি শেষে আদালত এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণার সময় সাজাপ্রাপ্ত আসামি পলাতক ছিলেন।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত