ঢাকা, রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১ আপডেট : ১৬ মিনিট আগে
শিরোনাম

সিলেট এখন মিছিলের নগরী

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৯ নভেম্বর ২০২২, ১৩:৩৪  
আপডেট :
 ১৯ নভেম্বর ২০২২, ১৬:১৬

সিলেট এখন মিছিলের নগরী
বিএনপির গণসমাবেশ। ছবি: সংগৃহীত

খণ্ড খণ্ড মিছিল নিয়ে আলিয়া মাঠে আসছেন বিএনপির নেতাকর্মীরা। ফলে মিছিলের নগরীতে পরিণত হয়েছে সিলেট শহর।

শনিবার নির্ধারিত সময়ের এক ঘণ্টা আগে বেলা ১১টায় জাতীয় সংগীতের মাধ্যমে শুরু হয় সমাবেশের আনুষ্ঠানিকতা। তার আগেই কানায় কানায় পূর্ণ হয়ে যায় সমাবেশস্থল। সিলেটে বিএনপির গণসমাবেশ শুরু

এদিন সকাল থেকেই মিছিল নিয়ে শহরের বিভিন্ন সড়ক দিয়ে সমাবেশস্থলে আসতে শুরু করেন নেতাকর্মীরা। এ সময় নেতাকর্মীদের হাতে জাতীয় ও দলীয় পতাকা দেখা গেছে। তাদের স্লোগানে মুখর রয়েছে সিলেটের সরকারি আলিয়া মাদ্রাসার মাঠ ও শহরের বিভিন্ন অলিগলি। গণসমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সিলেট বিভাগীয় সমাবেশে অতীতের সকল রেকর্ড ভাঙতে চায় দলটির নেতাকর্মীরা। বিভাগের সকল জেলা ও উপজেলা থেকে নেতা কর্মীদের পাশাপাশি সাধারণ মানুষও সমাবেশে উপস্থিত হয়েছেন

নিত্যপণ্য ও জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি, পুলিশের গুলিতে নেতা-কর্মীদের মৃত্যুর প্রতিবাদে এবং বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তি ও নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবিতে সিলেটে এই গণসমাবেশ করছে বিএনপি।

এরই অংশ হিসেবে ২৬ নভেম্বর কুমিল্লায় এবং ৩ ডিসেম্বর রাজশাহীতে গণসমাবেশ করবে দলটি। সবশেষ ১০ ডিসেম্বর ঢাকায় মহাসমাবেশের মধ্য দিয়ে শেষ হবে এই কর্মসূচি।

কেন্দ্রীয় ছাত্রদলের সহ-সাধারণ সম্পাদক জসীম উদ্দিন সম্রাট ও শাহজালাল বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সভাপতি এম এ রাকিবের নেতৃত্বে শাহজালাল বিশ্ববিদ্যালয় ছাত্রদলের মিছিল আলিয়া মাঠের মূল গেটের সামনে আধা ঘণ্টা দাঁড়িয়ে ছিলো। তারা বলেন, মিছিলের সারি এত লম্বা যে ভেতরে ঢুকতে সময় লাগছে।

তার ঠিক পেছনে দাঁড়িয়ে থাকা সিলেট মহানগরের ৯ নং ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক রুবেল বক্সের মিছিলটি অন্তত ২০ মিনিট দাঁড়িয়ে আছে। তিনি বলেন, মাঠ পরিপূর্ণ হয়ে আছে অনেক আগেই। এ কারণে নতুন মিছিলগুলো ঢুকতে অনেক সময় লাগছে।

সিলেটে বিএনপির গণসমাবেশ চলছে

সিলেট এখন মিছিলের নগরী

বাংলাদেশ জার্নাল/রাজু

  • সর্বশেষ
  • পঠিত