ঢাকা, রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩ মিনিট আগে
শিরোনাম

সহপাঠীকে হত্যা: ৩৩ বছর পর গ্রেপ্তার

  চট্টগ্রাম প্রতিনিধি

প্রকাশ : ২৫ মে ২০২৩, ১৯:০৪

সহপাঠীকে হত্যা: ৩৩ বছর পর গ্রেপ্তার
গ্রেপ্তার হওয়া ব্যক্তি। ছবি: প্রতিনিধি

চট্টগ্রামের আনোয়ারায় সহপাঠীকে হত্যার দায়ে যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত আসামি মো. শাহাবুদ্দিনকে গ্রেপ্তার করেছে র‍্যাব-৭।

বৃহস্পতিবার চট্টগ্রাম র‍্যাবের সিনিয়র সহকারী পরিচালক মো. নুরুল আবছার বিষয়টি নিশ্চিত করেন। এরআগে বুধবার (২৪ মে) নগরীর বায়েজিদ বোস্তামীর বিআরটিসি মোড় থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার শাহাবুদ্দিন আনোয়ারার শৈলকাঠি গ্রামের নুরুল ইসলামের ছেলে।

র‍্যাব জানায়, ভুক্তভোগী মো. সবুর এবং দণ্ডপ্রাপ্ত আসামি শাহাবুদ্দিন আনোয়ারার শোলাকাটা গ্রামের একটি মাদ্রাসায় লেখাপড়া করতেন। ১৯৯০ সালের ২১ মার্চ সকালে তাদের মধ্যে ঝগড়া হয়। একপর্যায়ে শাহাবুদ্দিন সবুরকে পেরেকযুক্ত কাঠের লাঠি দিয়ে আঘাত করে। গুরুতর আহত অবস্থায় সবুরকে স্থানীয়রা হাসপাতালে নেয়। পরে চিকিৎসাধীন অবস্থায় সবুর মৃত্যুবরণ করেন।

ওই ঘটনায় ভুক্তভোগীর বাবা বাদী হয়ে আনোয়ারা থানায় মামলা দায়ের করেন। মামলার পর থেকে পলাতক ছিলেন শাহাবুদ্দিন। ২০০৭ সালের ২৬ জুলাই পলাতক অবস্থায় শাহাবুদ্দিনকে যাবজ্জীবন কারাদণ্ড এবং ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ২ বছরের সশ্রম কারাদণ্ড প্রদান করে আদালত।

সিনিয়র সহকারী পরিচালক মো. নুরুল আবছার বলেন, ৩৩ বছর পলাতক আসামি শাহাবুদ্দিনকে গ্রেপ্তারের চেষ্টা চলছিল। অবশেষে বুধবার তাকে গ্রেপ্তার করা হয়। আইনানুগ ব্যবস্থা নিতে তাকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

আরও পড়ুন: পিস্তল হাতে মিছিলে এমপি মোস্তাফিজ, তদন্তে পুলিশ

বাংলাদেশ জার্নাল/এমপি

  • সর্বশেষ
  • পঠিত