ঢাকা, শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৩ মিনিট আগে
শিরোনাম

আজীবন যুদ্ধ করে গেছেন জাফরুল্লাহ চৌধুরী: ফখরুল

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২০ এপ্রিল ২০২৪, ২০:৪৫

আজীবন যুদ্ধ করে গেছেন জাফরুল্লাহ চৌধুরী: ফখরুল
আজীবন যুদ্ধ করে গেছেন জাফরুল্লাহ চৌধুরী ফখরুল। ছবি: প্রতিবেদক

সমাজকে পরিবর্তনের জন্য, মানুষের অধিকার বাস্তবায়নের জন্য ডা. জাফরুল্লাহ চৌধুরী আজীবন যুদ্ধ করে গেছেন বলে মনে করেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শনিবার গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাষ্টি প্রয়াত ডা. জাফরুল্লাহ চৌধুরীর প্রথম মৃত্যুবার্ষিকীতে আয়োজিত নাগরিক স্মরণসভায় এসব কথা বলেন তিনি। রজধানীর রমনায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে এ স্মরণসভার আয়োজন করেন ডা. জাফরুল্লাহ চৌধুরী প্রথম মৃত্যুবার্ষিকী স্মরণসভা আয়োজন কমিটি।

সভায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ডা. জাফরুল্লাহ চৌধুরী তার নিজের ও পুরো জাতির অভিভাবক ছিলেন। আজীবন বিপ্লবী মানুষ ছিলেন। তিনি নিজেই ছিলেন বিল্পব। নিজের জীবনে কখনো তিনি ‘না’ বলতে শিখেননি। তার জীবনে কখনো পরাজিতবোধ ছিলো না। আজীবন যুদ্ধ করে গেছেন সমাজকে পরিবর্তনের জন্য, মানুষের অধিকার বাস্তবায়নের জন্য।

তিনি বলেন, এখন দেশ ও জাতি বড় দুঃসময় পার করছে, কঠিন সময় পার করছে। দেশের রাজনৈতিক, অর্থনৈতিক অঙ্গণে ভয়াবহরকম আক্রমন চলছে। নিগৃত হচ্ছে, নির্যাতিত হচ্ছে এদেশের গণতন্ত্রকামী মানুষ। এই দুঃশাসনের অবস্থা থেকে বেরিয়ে আসার জন্য হাত-পা ছুড়ছি। যারা রাজনীতি করি, রাজনৈতিক কর্মী আছি তারা বিভিন্নভাবে চেষ্টা করছি। নির্বিচারে নির্যাতিত হচ্ছি, অনেকে জীবন দিচ্ছেন, প্রাণ দিচ্ছেন। তারপরেও এই দাণবকে সরানো যাচ্ছে না। এটা বাস্তবতা। এর জন্য সকল জাতিকে ঐক্যবদ্ধ হওয়া প্রয়োজন। সবাইকে এক হয়ে সোচ্চার হয়ে শুধু রাজপথে নয়, সোচ্চার কন্ঠে পুরো রাষ্ট্রযন্ত্রকে ঝাঁকি দিতে হবে।

সভায় উপস্থিত ছিলেন, ব্র্যাকের চেয়ারম্যান ড. হোসেন জিল্লুর রহমান, সুজনের সম্পাদক ড. বদিউল আলম মজুমদার, বিপ্লবী ওয়ার্কার্স পার্টি সাধারণ সম্পাদক সাইফুল, গণ সংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি, জাফর মোস্তফা জামাল হায়দার, ভাসানী অনুসারী পরিষদ আহ্বায়ক রফিকুল ইসলাম বাবুল, রাষ্ট্র সংস্কার আন্দোলনের সমন্বয়ক এডভোকেট হাসনাত কাইয়ুম প্রমুখ।

বাংলাদেশ জার্নাল/এএইচ/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত