ঢাকা, শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪০ মিনিট আগে
শিরোনাম

সনদ বাণিজ্য বিষয়ে কারিগরি বোর্ডের ওএসডি চেয়ারম্যানকে ডিবিতে তলব

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২২ এপ্রিল ২০২৪, ১৪:৫৩

সনদ বাণিজ্য বিষয়ে কারিগরি বোর্ডের ওএসডি চেয়ারম্যানকে ডিবিতে তলব
ফাইল ছবি। 

মঙ্গলবার (২৩ এপ্রিল) কারিগরি বোর্ডের সদ্য ওএসডি হওয়া চেয়ারম্যানকে জিজ্ঞাসাবাদের জন্য ডাকা হবে বলে জানিয়েছেন গোয়েন্দা বিভাগের অতিরিক্ত কমিশনার হারুন অর রশীদ। সোমবার (২২ এপ্রিল) ডিএমপির মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে একথা জানা তিনি।

হারুন অর রশীদ বলেন, মঙ্গলবার (২৩ এপ্রিল) কারিগরি বোর্ডের সদ্য ওএসডি হওয়া চেয়ারম্যানকে জিজ্ঞাসাবাদের জন্য ডাকা হবে। সনদ বাণিজ্য নিয়ে সাংবাদিক ও দুদকসহ যাদের নাম এসেছে, তদন্তের প্রয়োজনে সবাইকে ডাকা হবে।

কারিগরি শিক্ষা বোর্ডের সনদ জালিয়াতি নিয়ে এক প্রশ্নের তিনি জানান, যাদের সাথে টাকা লেনদেনের অভিযোগ পাওয়া গেছে, সে ব্যাপারে তদন্ত চলছে।

এদিকে মধুমতি ব্যাংকের এটিএম বুথের নিরাপত্তা কর্মীকে হত্যার ঘটনার বিষয়ে তিনি জানান, ঈদের আগের দিন গুলশানের শাহজাদপুরে মধুমতি ব্যাংকের এটিএম বুথে ঢুকে নিরাপত্তা কর্মী মাহমুদুল হাসানকে হত্যা কর হয়। পুলিশের দাবি, এ হত্যাকাণ্ড ঘটিয়েছে আরিফুল ইসলাম। মিরপুরের একটি মার্কেট থেকে এটিএম বুথ ভাঙার কাজে ব্যবহৃত হাতুড়ি, শাবলসহ বিভিন্ন মালামাল কিনে বুথে ঢুকেই নিরাপত্তা কর্মীকে হত্যা করে আরিফ। এটিএম বুথ না ভাঙতে পেরে মিরপুরে চলে যায় সে। ইউটিউব দেখে এটিএম বুথে ডাকাতির পরিকল্পনা করেছিলো আরিফ।

অন্যদিকে সরকারি ওয়েবসাইট ও বিভিন্ন প্রতিষ্ঠান থেকে উপবৃত্তি ও শিক্ষাবৃত্তির প্রলোভন দেখিয়ে ক্রেডিট কার্ড ও মোবাইল ব্যাংকিং থেকে অর্থ হাতিয়ে নেয়ার অভিযোগে ৮ জনকে আটক করেছে র্যাব।

সরকারি ওয়েবসাইট ও বিভিন্ন প্রতিষ্ঠান থেকে উপবৃত্তি ও শিক্ষাবৃত্তির তথ্য সংগ্রহ বিষয়ে অপর এক সংবাদ সম্মেলনে র‍্যাব জানায়, বিভিন্ন প্রলোভনে টাকা দেয়ার নাম করে প্রতারণার মাধ্যমে ক্রেডিট কার্ড ও মোবাইল ব্যাংকিং থেকে অর্থ হাতিয়ে নিতো একটি চক্র। এই চক্রের ৮ সদস্যকে আটকের পর তাদের কাছ থেকে ৩ শতাধিক সিম উদ্ধার করা হয়, তা প্রতারণা কাজে ব্যবহার করা হতো। দেশের বিভিন্ন জায়গায় এই চক্রের সাথে প্রায় দুই হাজার লোক জড়িত রয়েছে বলে জানানো হয় সংবাদ সম্মেলনে।

বাংলাদেশ জার্নাল/এসএস

  • সর্বশেষ
  • পঠিত