ঢাকা, বুধবার, ১৫ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১ আপডেট : ২ ঘন্টা আগে
শিরোনাম

চোর সন্দেহে রিকশাচালককে হাত-পা বেঁধে ছাদ থেকে ফেলে হত্যা

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৯ এপ্রিল ২০২৪, ০৯:৩৪

চোর সন্দেহে রিকশাচালককে হাত-পা বেঁধে ছাদ থেকে ফেলে হত্যা
নিহত রিকশাচালক শাকিল। ছবি: সংগৃহীত

রাজধানীর নর্দ্দা এলাকায় চোর সন্দেহে আটক করা হয় রিকশাচালক শাকিলকে (২৫)। এরপর হাত, পা, চোখ বেঁধে মারধর করে ছাদ থেকে ফেলে দেয়া হয়। গত বৃহস্পতিবার (২৫ এপ্রিল) এই ঘটনা ঘটে। এর দুইদিন পর শনিবার (২৭ এপ্রিল) গুরুতর আহত রিকশাচালক শাকিল চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

শাকিলের স্বজনদের দেয়া তথ্য অনুযায়ী, গত ২৫ এপ্রিল বিকেল সাড়ে ৫টা থেকে রাত সাড়ে ৯টা পর্যন্ত শাকিলকে মারধর করা হয়। রাতে ছাদ থেকে তাকে ফেলে দেয়া হয়। শাকিলের স্ত্রী ছয় মাসের অন্তঃসত্ত্বা। তার একটি আড়াই বছরের ছেলে আছে।

জানা যায়, কয়েক দিন আগে নর্দ্দার জাহাঙ্গীর সাহেবের বাড়ি নামে পরিচিত একটি বাড়ি থেকে কিছু বৈদ্যুতিক তার চুরি হয়। সেগুলোর দাম ছিল প্রায় এক হাজার টাকার মতো। সেসময় সিসিটিভি ক্যামেরার ফুটেজ দেখে চুরিতে জড়িত একজনকে শনাক্ত করা হয়। তাকে আটক করে মারধর করে চুরির ঘটনায় আর কেউ সম্পৃক্ত কি না এ তথ্য জানতে চায় বাসিন্দারা। এ সময় শাকিলের সম্পৃক্ততার কথা জানালে তাকে ডেকে নিয়ে যায়। পরে নয় তলা বাড়ির ছাদে নিয়ে হাত-পা-চোখ বেঁধে তাকে মারধর করে।

শাকিলের এক আত্মীয় জানান, এটা সম্পূর্ণ মিথ্যা। এর কোনো তথ্য প্রমাণও নেই। সেদিন রিকশা চালিয়ে শাকিল চা দোকানে বসে চা খাচ্ছিল। দুজন ছেলে এসে তাকে ডেকে নিয়ে যায়। নয় তলা বাড়ির ছাদে নিয়ে হাত-পা-চোখ বেধে তাকে মারধর করে।

তিনি আরও বলেন, তাকে মারধর করে চুরি করা তার কোথায় আছে জানতে চাওয়া হয়। সে চুরির বিষয়ে কিছুই জানত না। তাই যতই মারধর করুক এ বিষয়ে সে বলতে পারেনি। একপর্যায়ে উত্তেজিত হয়ে তারা হাত-পা-চোখ বাধা অবস্থায় ছাদ থেকে ফেলে দেয়।

এ ঘটনায় শাকিলের বাবা আলেক মিয়া বাদী হয়ে গুলশান থানায় একটি মামলা করেছে। ঘটনায় জড়িত থাকার অভিযোগে ওই ভবনের মালিকের ছেলে ইমরান হোসেন শুভকে (২০) গ্রেপ্তার করেছে পুলিশ।

গুলশান থানার পরিদর্শক (তদন্ত) শেখ শাহানুর রহমান বলেন, চুরির সন্দেহে মারধর করে তাকে হত্যা করেছে। এ ঘটনায় তার পরিবার একটি মামলা করেছে। মূল আসামিকে গ্রেপ্তার করা হয়েছে। তাকে এক দিনের রিমান্ড শেষে আদালতে তোলা হয়েছে। আদালত তাকে জেলহাজতে পাঠানোর আদেশ দিয়েছেন। এ ঘটনায় জড়িত অজ্ঞাত আরও কয়েকজন আসামিকে গ্রেপ্তারের চেষ্টা চলছে।

বাংলাদেশ জার্নাল/এসএস

  • সর্বশেষ
  • পঠিত