ঢাকা, সোমবার, ২৪ জুন ২০১৯, ১০ আষাঢ় ১৪২৬ অাপডেট : ২ মিনিট আগে English

প্রকাশ : ২৩ মে ২০১৯, ১৯:৫৫

প্রিন্ট

ঈদের পরদিন থেকে বগুড়ায় পরিবহন ধর্মঘট

ঈদের পরদিন থেকে বগুড়ায় পরিবহন ধর্মঘট
বগুড়া প্রতিনিধি

ঈদের পরদিন থেকে লাগাতার পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছে বগুড়া জেলা সড়ক পরিবহন মালিক শ্রমিক যৌথ কমিটি। বৃহস্পতিবার বেলা ১১টায় বগুড়া প্রেসক্লাবে সংবাদ সম্মেলেন করে এ ঘোষণা দেন সংগঠনের সাধারণ সম্পাদক আব্দুল মান্নান আকন্দ।

জেলা সড়ক পরিবহন মালিক শ্রমিক যৌথ কমিটির যুগ্ম সম্পাদক ও জেলা মোটর মালিক গ্রুপের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম সম্প্রতি বিএনপি নেতা অ্যাডভোকেট মাহবুব আলম শাহীন হত্যা মামলার প্রধান আসামি হয়ে কারাগারে গেছেন। কিন্তু তাকে কোনো আইনজীবি আইনি সহায়তা দিচ্ছেন না।

লিখিত বক্তব্য ও বিভিন্ন প্রশ্নের জবাবে মান্নান আকন্দ বলেন, শাহীন হত্যা মামলার আসামি হিসেবে গ্রেপ্তার পরিবহন ব্যবসায়ী আমিনুল ইসলামকে বগুড়া বারের সদস্যরা আইনি সহায়তা না দেয়ায় মামলার ধার্য তারিখে ম্যাজিস্ট্রেট আদালতে তিনি নিজেই নিজেকে ডিফেন্ড করে বক্তব্য দেন। আইনি সহায়তা প্রদানের জন্য বিভিন্নভাবে বগুড়া বারের সাথে যোগাযোগ করেও কোনো লাভ হয়নি। ফলে বাধ্য হয়ে তারা সিদ্ধান্ত নিয়েছেন ঈদের আগেই যদি পরিবহন ব্যবসায়ী আমিনুল ইসলামের আইনি সহায়তা নিশ্চিত করা না হয় তাহলে ঈদের পরদিন থেকে বগুড়ার সকল সেক্টরের যানবাহন চলাচল বন্ধ করে দেয়া হবে।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, বগুড়া মোটর মালিক গ্রুপের সভাপতি শাহ আক্তারুজ্জামান ডিউক, বগুড়া মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সামছুদ্দিন শেখ হেলাল, ট্রাক শ্রমিক ইউনিয়নের সভাপতি আব্দুল মান্নান মন্ডল, সাধারণ সম্পাদক খলিলুর রহমান, এরশাদ শেখ, মোশারফ হোসেন বুলবুলসহ সিএনজি, পিকআপ এবং সব ধরনের যানবাহন সংগঠনের নেতৃবৃন্দ।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত
close
close