ঢাকা, রবিবার, ১৮ আগস্ট ২০১৯, ৩ ভাদ্র ১৪২৬ আপডেট : ৫ ঘন্টা আগে English

প্রকাশ : ২১ জুলাই ২০১৯, ১৮:৫০

প্রিন্ট

প্রিয়া সাহা কিভাবে ট্রাম্পের কাছে, তদন্ত করা উচিত: তথ্যমন্ত্রী

প্রিয়া সাহা কিভাবে ট্রাম্পের কাছে, তদন্ত করা উচিত: তথ্যমন্ত্রী
নিজস্ব প্রতিবেদক

এনজিওকর্মী প্রিয়া সাহা কীভাবে এবং কাদের প্রতিনিধি হয়ে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে গেলেন তা তদন্ত হওয়া উচিত বলে মন্তব্য করছেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ। রোববার সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নে জবাবে তিনি এ প্রসঙ্গে কথা বলেন।

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন,প্রিয়া সাহার বক্তব্য অবশ্যই দেশের বিরুদ্ধে এবং বাংলাদেশে যে ধর্মীয় সম্প্রীতি বিরাজ করছে, তা আজকে পৃথিবীব্যাপী প্রশংসিত। সেই প্রেক্ষাপটে এ ধরণের বক্তব্য অবান্তর। তার এ বক্তব্যের সঙ্গে বাংলাদেশের সমস্ত ধর্মীয় সংখ্যালঘুরা দ্বিমত পোষণ করেছেন, এ বক্তব্যের প্রতিবাদ জানিয়েছেন।

প্রিয়া সাহাকে যারা যুক্তরাষ্ট্রে পাঠিয়েছে তাদের বিষয়ে খোঁজ-খবর নেবেন কিনা- এমন প্রশ্নের জবাবে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক বলেন, অবশ্যই সেটি খোঁজ-খবর নেওয়ার বিষয়, খোঁজ-খবর নেওয়ার দাবি রাখে। কারণ তিনি কীভাবে বাংলাদেশের প্রতিনিধি হলেন? যেখানে তার এই বক্তব্যের সঙ্গে বাংলাদেশের সমস্ত সংখ্যালঘুরা দ্বিমত পোষণ করছে, তার এই বক্তব্যের প্রতিবাদ জানিয়েছে, তিনি কীভাবে কাদের প্রতিনিধি হলেন সেটি অবশ্যই তদন্তের বিষয়।

এই ঘটনার সঙ্গে নোবেলজয়ী মুহম্মদ ইউনূসের যোগসাজোশ দেখছেন কি না- সেই প্রশ্নে হাছান বলেন, এটিও অবশ্যই তদন্তের দাবি রাখে। কারণ এই ধরনের একটা বক্তব্য, বিধ্বংসী বক্তব্য, দেশবিরোধী বক্তব্য, দেশের শান্তি-স্থিতি যেটি বিরাজ করছে সেটার বিপক্ষে এটা জঘন্য মিথ্যাচার। তাকে কারা সেখানে প্রতিনিধি হিসাবে পাঠাল, এর পেছনে কারা যুক্ত ছিল, এর উদ্দেশ্য কী- সমস্ত কিছুই তো তদন্তের দাবি রাখে।

তার বিরুদ্ধে কী ব্যবস্থা নেওয়া হবে জানতে চাইলে তথ্যমন্ত্রী বলেন, কী করা হবে সেটি হচ্ছে অন্য প্রশ্ন। তবে তার বক্তব্য দেশের বিরুদ্ধে, দেশে যে উদাহরণযোগ্য সাম্প্রদায়িক-সম্প্রীতি স্থাপন করতে পেরেছি সেটার বিপক্ষে। সুতরাং এ ব্যাপারে চিন্তা-ভাবনা করে নিশ্চয়ই সরকার ব্যবস্থা গ্রহণ করবে। তিনি দেশে এলে ব্যবস্থা গ্রহণ করা হবে। তাকে নিশ্চয়ই এ ব্যাপারে জবাবদিহি করতে হবে। আমি মনে করি এটি দেশের বিরুদ্ধে এবং এই বক্তব্যের সঙ্গে দেশের শান্তি-স্থিতি বিনষ্ট করার কোনো চক্রান্ত কিনা- সেটি ভেবে দেখার বিষয়।

এ বিষয়ে প্রিয়া সাহার স্বামীর প্ররোচনা আছে কি না-এমন প্রশ্নের জবাবে ড. হাছান বলেন, আইন বলে, স্বামীর অপরাধে স্ত্রী অপরাধী নয়, স্ত্রীর অপরাধে স্বামী অপরাধী নয়। কিন্তু এ বক্তব্যের সাথে স্বামীর কোনো প্ররোচনা আছে কি না, সেটি অবশ্যই তদন্তের বিষয় হতে পারে।

ডিপি/

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত
close
close