ঢাকা, বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ মিনিট আগে
শিরোনাম

আনোয়ার খান মডার্ণ মেডিকেল কলেজে নবীনবরণ

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৭ সেপ্টেম্বর ২০১৯, ১৭:১৯  
আপডেট :
 ১৭ সেপ্টেম্বর ২০১৯, ১৭:২৫

আনোয়ার খান মডার্ণ মেডিকেল কলেজে নবীনবরণ

নানা আয়োজনের মধ্য দিয়ে আনোয়ার খান মডার্ণ মেডিকেল কলেজের ১১তম ব্যাচের শিক্ষার্থীদের নবীনবরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান হয়েছে। মঙ্গলবার দুপুরে রাজধানীর ধানমণ্ডিতে প্রতিষ্ঠানটির নিজস্ব ক্যাম্পাসে এ অনুষ্ঠান আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, প্রতিষ্ঠানটির চেয়ারম্যান ড. আনোয়ার হোসেন খান এমপি।

আনোয়ার খান মডার্ণ মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ড. মো. এখলাসুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, প্রতিষ্ঠানের নির্বাহী উপদেষ্টা মেজর জেনারেল (অব.) অধ্যাপক আশরাফ আব্দুল্লাহ ইউসুফ, নির্বাহী পরিচালক অধ্যাপক ডা. মো. ফজলুর রহমান, উপাধ্যক্ষ অধ্যাপক ডা. হাবিবুজ্জামান চৌধুরী প্রমুখ।

প্রতিষ্ঠানটির অধ্যক্ষ নবীন শিক্ষার্থীদের সেবার মহান ব্রতের শপথ পাঠ করানোর মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু করেন। এরপর শিক্ষার্থীদের নাচ, গান, কবিতা, হাস্যরসাত্মক নাটক, র‌্যাম্প শো ও অতিথিদের বক্তব্যের মধ্য দিয়ে আয়োজন সম্পন্ন হয়। সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে চলতে থাকে অতিথিবৃন্দের বক্তব্য।

অনুষ্ঠানে প্রথমে জনপ্রিয় সঙ্গীত শিল্পী জেমসের ‘বাংলাদেশ’ গানটি পরিবেশন করেন প্রতিষ্ঠানের শিক্ষার্থী হাসিব ও ইশমাম। এরপর পাশ্ববর্তী দেশ নেপাল থেকে প্রতিষ্ঠানটিতে পড়তে আসা শিক্ষার্থীরা পরিবেশন করেন মনোমুগ্ধকর নেপালী নৃত্য। এরপর বাংলা সিনেমার কালজয়ী গান ‘ওরে নীল দরিয়া, আমায় দে রে দে ছাড়িয়া’ নিয়ে মঞ্চ মাতান ১০ম ব্যাচের শিক্ষার্থী আলী আশফাক আদিব।

এরপর আবরো কবিতা নিয়ে মঞ্চে ওঠেন কাশ্মীর থেকে আসা আরেক শিক্ষার্থী মুসকান মোস্তাক। তিনি পৃথিবীর স্বর্গখ্যাত কাশ্মীরের সৌন্দর্য নিয়ে আবৃত্তি করেন কবিতা। পরে আবারো ভিনদেশি গান। নেপালী ভাষায় ডুয়েট গান পরিবেশন করেন প্রতিষ্ঠানটির শিক্ষার্থী ভিভেদ ও ইশমারিকা। গানের পরেই ১০ম ও ১১তম ব্যাচের শিক্ষার্থীরা পরিবেশন করেন নৃত্য।

এরপর এন্টিবায়োটিক রেজিস্ট্যান্সের ওপর ভিত্তি করে মঞ্চায়িত হয় ছোট নাটক। পরবর্তীতে আবারো গান। প্রয়াত কিংবদন্তি শিল্পী আইয়ুব বাচ্চুর ‘হাসতে দেখ, গাইতে দেখ’ গান দিয়ে মঞ্চ মাতান সাইফুল।

সাংস্কৃতিক অনুষ্ঠানের সর্বশেষ আকর্ষণ ছিল শিক্ষার্থীদের পরিবেশনায় একটি ব্যতিক্রমধর্মী র‌্যাম্প শো। বিভিন্ন সামাজিক সমস্যার ওপর ভিত্তি করে এটি পরিবেশন করা হয়।

  • সর্বশেষ
  • পঠিত