ঢাকা, সোমবার, ১৮ নভেম্বর ২০১৯, ৩ অগ্রহায়ণ ১৪২৬ আপডেট : কিছুক্ষণ আগে English

প্রকাশ : ০৮ নভেম্বর ২০১৯, ১৫:২১

প্রিন্ট

ঘূর্ণিঝড় ‘বুলবুল’: পিরোজপুরে সকাল থেকে বৃষ্টি

ঘূর্ণিঝড় ‘বুলবুল’: পিরোজপুরে সকাল থেকে বৃষ্টি
ছবি-সংগৃহীত
পিরোজপুর প্রতিনিধি

ঘূর্ণিঝড়‘বুলবুল’য়ের প্রভাবে পিরোজপুরের শুক্রবার সকাল থেকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হচ্ছে। ওই দিন খুব ভোরেই এ বৃষ্টি শুরু হয়েছে। জেলার বিভিন্ন উপজেলাসহ পাশ্ববর্তী জেলাগুলোতে বৃষ্টি হচ্ছে বলে খবর পাওয়া গেছে। সকাল ১১টার দিকে বৃষ্টির পরিমান বেশ জোরালো হতে দেখা যায়। শহরে সাধারণ লোকজনের চলাচল খুবই কম। আবহাওয়া খারাপ হওয়ায় মানুষের মধ্যে বেশ আতঙ্ক দেখা যাচ্ছে। স্থানীয়রা জানান, ২০০৭ সালের ১৪ নভেম্বরের সিডরের দিনে এমন আবহাওয়া দেখা গেছে।

জেলা প্রশাসনের পক্ষ থেকে গত বৃহস্পতিবার বিকালে দুর্যোগ মোকাবেলার জন্য প্রস্তুত কমিটি গঠন করা হয়েছে। এ ব্যাপারে জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেন জানান, জেলার সকল উপজেলা নির্বাহী কর্মকর্তাকে এ ব্যাপারে নিজ নিজ উপজেলায় মাইকিং করা ও আশ্রয় কেন্দ্র গুলো খুলে দিতে বলা হয়েছে। স্থানীয়দের আশ্রয় কেন্দ্রে আশ্রয় নেয়ার জন্য সকল ব্যবস্থা গ্রহণসহ শুকনো খাবারের ব্যবস্থা করারও নির্দেশ দেয়া হয়েছে।

এ ব্যাপারে জেলার ইন্দুরকানী উপজেলা নির্বাহী কর্মকর্তা হোসাইন মুহম্মাদ আল-মুজাহিদ জানান, উপজেলার সকল ইউপি চেয়ারম্যানকে দুপুরেই মাকিং করতে বলা হয়েছে। স্ব-স্ব ইউনিয়নের প্রতিটি মসজিদের মাইক থেকে স্থানীয়দের ঘূর্ণিঝড় আশ্রয় কেন্দ্রে আশ্রয় নেয়ার জন্য অনুরোধ করে মাকিং করা হচ্ছে। আর আশ্রয় নেয়াদের জন্য শুকনো খাবারের সরবরাহ থাকবে।

জেলার নাজিরপুর উপজেলার প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মো. ইসরাফিল জানান, উপজেলার ৯টি ইউনিয়নের ৪১টি ঘুর্নিঝড় আশ্রয় কেন্দ্রে প্রায় সাড়ে ৩৬ হাজার মানুষের থাকার ব্যবস্থা রয়েছে। এ ঘুর্নিঝড় মোকাবেলা করতে শুক্রবার দুপুরে স্থানীয় জন প্রতিনিধিসহ সরকারি কর্মকর্তাদের নিয়ে এক প্রস্তুতি মিটিং করা হয়েছে। উপজেলাজুড়ে বিভিন্ন মসজিদসহ সরকারি উদ্যোগে সচেতনতামূলক ও স্থানীয় ঘুর্নিঝড় আশ্রয় কেন্দ্রে অবস্থান নেয়ার অনুরোধ করে মাইকিং করা হয়েছে।

এমএ/

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত