ঢাকা, বৃহস্পতিবার, ০৪ মার্চ ২০২১, ১৯ ফাল্গুন ১৪২৭ আপডেট : ১ মিনিট আগে English

প্রকাশ : ০৫ জানুয়ারি ২০২১, ০৩:২০

প্রিন্ট

মধ্যরাতের কনকনে শীতেও বারান্দায় বেরোবি শিক্ষার্থীরা

মধ্যরাতের কনকনে শীতেও বারান্দায় বেরোবি শিক্ষার্থীরা
ছবি- প্রতিনিধি

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

কনকনে শীত উপক্ষো করে রাতেও অবস্থান কর্মসূচি পালন করছেন রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। মাস্টার্স প্রথম সেমিস্টারের ফল প্রকাশ করে পরবর্তী সেমিস্টারের ফাইনাল পরীক্ষা আয়োজনসহ ৮ দফা দাবিতে অবস্থান কর্মসূচি পালন করছেন তারা।

সোমবার বেলা ১১টা থেকে বিশ্ববিদ্যালয়ের হেয়াত মাহমুদ ভবনের মূল ফটকে তালা দিয়ে এ কর্মসূচি পালন শুরু করেন ২০১২-১৩ শিক্ষাবর্ষের ইংরেজি বিভাগের শিক্ষার্থীরা। দাবি আদায় না হওয়া পর্যন্ত কর্মসূচি অব্যাহত রাখার ঘোষণা দিয়েছেন তারা।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত (রাত ২টা ৪৫ মিনিট) দাবি আদায়ে অনড় রয়েছেন শিক্ষার্থীরা।

শিক্ষার্থীদের অভিযোগ, ২০১২ সালে বিশ্ববিদ্যালয়ে ভর্তির পর ৯ বছরেও শিক্ষাজীবন শেষ না হওয়ায় হতাশ তারা। শিক্ষকদের গ্রুপিং, রেষারেষি এবং অন্তঃকোন্দলের কারণে চার বছর সেশনজটে থাকায় চাকরির বয়স প্রায়ই শেষের পথে।

গত সোমবার বেশকিছু দাবি নিয়ে প্রশাসন ভবনে তালা দিয়ে অবস্থান কর্মসূচি পালন করলে ৭ দিনের মধ্যে ফল প্রকাশের আশ্বাসে সাময়িক ভাবে কর্মসূচি স্থগিত হয়। কিন্তু নির্ধারিত সময়ের পরও দাবি পূরণ না হওয়ায় আবারও আন্দোলনে নামলেন শিক্ষার্থীরা।

এদিকে শিক্ষার্থীরা মধ্যরাতে কনকনে শীতে আন্দোলন অব্যাহত রাখলেও রাত ১টায় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আতিউর রহমান, ছাত্র উপদেষ্টা নূর আলম সিদ্দিক আসলেও কিছুক্ষণ পর তারা চলে যান।

ঘটনাস্থল থেকে ফিরে ছাত্র উপদেষ্টা নূর আলম সিদ্দিক মুঠোফোনে বলেন, আমরা চেষ্টা করছি তাদের ফল প্রকাশ করে দ্রুত সমস্যা সমাধান করার।

তবে দুপুর থেকে চলমান আন্দোলনে ইংরেজি বিভাগের কোন শিক্ষককেই দেখা যায়নি।

এদিকে ইংরেজি বিভাগের প্রধান মোহসিনা আহসান, উপাচার্য অধ্যাপক ড. নাজমুল আহসান কলিমউল্লাহ ক্যাম্পাসে না আসায় তাদের বক্তব্য পাওয়া যায়নি।

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত